Site icon জনতার মশাল

ঋষিকেশ সাহা স্মৃতি
গ্রন্থাগারের উদ্বোধন।

ডেস্ক রিপোর্টার,৪মার্চ।।
আগরতলার জুয়েলারি ব্যবসায়ী প্রতিষ্ঠান শ্যাম সুন্দর কোং জুয়েলারির প্রাণ পুরুষ প্রয়াত ঋষিকেশ সাহার ৩০তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে লালবাহাদুর ব্যায়ামাগারে উদ্বোধন হয় ঋষিকেশ সাহা স্মৃতি গ্রন্থাগার। বৃহস্পতিবার এই গ্রন্থাগার উদ্বোধনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী রতন লাল নাথ, আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার,আগরতলা প্রেস ক্লাবের সভাপতি সুবল কুমার দে,ত্রিপুরা টি বোর্ডের চেয়ারম্যান সন্তোষ সাহা, আইনজীবী সঞ্জয় পাল ও ক্লাব সভাপতি প্রণব সরকার।
ঋষিকেশ সাহা স্মৃতি গ্রন্থাগার উদ্বোধন করে রাজ্যের শিক্ষামন্ত্রী রতন লাল নাথ বলেন, প্রয়াত ঋষিকেশ সাহা একজন সংস্কৃতি প্রেমী ও শিক্ষাব্রতী ছিলেন।এই গ্রন্থাগার রাজ্যের ছাত্র-ছাত্রীদের পড়াশোনার কাজে লাগবে। রাজ্য সরকারও থাকবে এই প্রয়াসের পাশে থাকবে।গ্রন্থাগারের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার বলেন, “আগরতলার মুকুটে এই গ্রন্থাগার একটি নতুন পালক”।
আগরতলা প্রেস ক্লাবের সভাপতি সুবল কুমার দে শ্যাম সুন্দর কোং জুয়েলার্স ও লালবাহাদুর ব্যায়ামাগারের এই উদ্যোগের প্রশংসা করেন।তিনি বলেন,”ঋষিকেশ সাহা গ্রন্থাগার একটা সময়োপযোগী সিদ্ধান্ত। আগরতলার ছাত্র-ছাত্রীরা এই গ্রন্থাগার থেকে সাহায্য পাবে।
” আমরা ঋষিকেশ সাহা মেমোরিয়াল চ্যারিটেবল ডিস্পেন্সারিকে একটা মডেল প্রজেক্ট হিসাবে করতে চাই।গত ৩০বছর আগে পিছিয়ে পড়া মানুষের চিকিৎসার জন্য এই দাতব্য চিকিৎসালয়টি তৈরি করা হয়েছিলো।” বলেছেন শ্যাম সুন্দর কোং-র কর্নধার রূপক সাহা। এই দাতব্য চিকিৎসালয়ের সঙ্গে জড়িত চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের ধন্যবাদ জানিয়েছে রূপক সাহা বলেন, তাদের জন্যই নাগরিক পরিষেবা দেওয়া সম্ভব হয়েছে এবং মানুষের মান উন্নয়ন হয়েছে। লাল বাহাদুর ক্লাবের সভাপতি প্রণব সরকার বলেন, ঋষিকেশ সাহা সারা জীবন পিছিয়ে পড়া মানুষের জন্য কাজ করেছেন। আজকের দিনে ক্লাব তাঁর নামাঙ্কিত গ্রন্থাগার উদ্বোধন করেছে।

Exit mobile version