Site icon জনতার মশাল

টাইমোং পাড়াতে জলের
ব্যবস্থা না করেই সাইনবোর্ড।

ডেস্ক রিপোর্টার, ৯এপ্রিল।।
      দুর্নীতিতে পূর্বতন বাম সরকারকে টেক্কা দিচ্ছে  বর্তমান ডাবল ইঞ্জিনের জোট সরকারের প্রশাসন। জল জীবন মিশনের কাজ না করিয়েই অর্থ লুঠ করছে সাব্রুম পিডব্লিউডি। স্থানীয় বেতাগা এডিসি ভিলেজের টাইমোং পাড়াতে গ্রামবাসীরা হাতে নাতে ধরে ফেলেছে দুর্নীতি। কিন্তু দূর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যাবস্থা নেবে কে?
         সাব্রুমের সাতচাঁদ আর.ডি.ব্লকের অন্তর্গত বেতাগা এডিসি ভিলেজের টাইমোং পাড়াতে রবিবার
দুপুরে ডি.ডব্লিউ.এস- র লোকজন হাজির হয়। সঙ্গে নিয়ে এসে একটি গাড়ি ও সাইনবোর্ড। এই সাইন বোর্ডে লেখা রয়েছে টাইমোং পাড়াতে জলের জন্য বসানো হয়েছে শেলু। এই সাইনবোর্ড দেখে গ্রামের লোকজন আতকে উঠে।কারণ গ্রামের মধ্যে শেলুর নাম গন্ধও নেই।গ্রামের মানুষ বছরের পর বছর কুয়োর জল খেয়ে তেষ্টা মেটায়।গ্রামবাসীরা পূর্ত দপ্তর থেকে আসা লোকজনকে সাইন বোর্ড বসাতে বাধা দেয়। তারা ছিঁড়ে ফেলে সাইনবোর্ড।জানিয়েছেন গ্রামের সচেতন এক নাগরিক।


গ্রামের লোকজন সাইনবোর্ডে থাকা মোবাইল নম্বর নিয়ে পূর্ত দপ্তরের এক আধিকারিককে ফোন করেন।
আক্ষেপের সুরে সংবাদ মাধ্যমের কাছে কি বলছে গ্রামের লোকজন। তারা পরিষ্কার জানিয়ে দিয়েছে, দুর্নীতির সঙ্গে কোনো আপস করবে না। কোনো ভাবে শেলু নির্মাণ না করে তারা সাইন বোর্ড লাগাতে দেবে না। এই ঘটনা থেকে স্পষ্ট গ্রাম পাহাড়ে চলছে সীমাহীন দুর্নীতি।


বিভিন্ন সরকারি দপ্তরের আধিকারিকরা নির্মাণ কাজ না করেই সাইনবোর্ড বসিয়ে হাতিয়ে নিচ্ছে টাকা। সঙ্গে অবশ্যই আছে এক শ্রেণীর ঠিকাদার। বাদ যাচ্ছেন না নেতারাও। বেতাগা এডিসি ভিলেজের এই পাহাড় সমান দুর্নীতি নিয়ে কি সরব হবেন জনজাতিদের বুবাগ্রা প্রদ্যুৎ কিশোর? কারণ তার দল তিপ্রামথা এখন এডিসির শাসক দল। আবার তারা রাজ্যের শাসক জোট বটে।

Exit mobile version