Site icon জনতার মশাল

ভাজপা সরকারের জামানায়
দ্রব্যমূল্য অন্তহীন:মানিক

ডেস্ক রিপোর্টার,১৯এপ্রিল।।
পেট্রোল, ডিজেল রান্নার গ্যাস,জীবন দায়ী ঔষধ সহ নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়ছে প্রতিদিন। গোটা দেশে একই চিত্র। দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে সরব হয়েছে বাম শ্রমিক সংগঠন সিটু। সোমবার রাজপথে মিছিল নিয়ে বের হয় সিটু নেতৃত্ব। মিছিলের অগ্রভাগে ছিলেন রাজ্যের প্রাক্তন শ্রমমন্ত্রী তথা সিটুর রাজ্য কমিটির সভাপতি মানিক দে।
এদিন মেলারমাঠ থেকে বামেদের মিছিল যাত্রা শুরু করে।এবং শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে। মিছিলে উপস্থিত বাম নেতৃত্বের দাবি, গোটা দেশের মানুষ দিশেহারা। প্রতিদিন বাড়ছে পেট্রোল-ডিজেলের দাম। মহার্ঘ্য হচ্ছে আমজনতার রান্না ঘর।বেড়েছে রান্নার গ্যাসের দাম। বেড়েছে সিএনজি গ্যাসের মূল্য। চাল,ডাল, ভোজ্য তেল সহ স্যুই থেকে সুতো সবেতেই বাজার অগ্নিমূল্য।
সিপিআইএম নেতৃত্বের বক্তব্য, দ্রব্যমূল্য বৃদ্ধির ফলে নাভিশ্বাস উঠেছে আমজনতার। অচল হয়ে পড়েছে জনজীবন।দ্রব্যমূল্য বৃদ্ধি হলেও বাড়েনি মানুষের আয়।স্বাভাবিক ভাবেই সীমিত আয় দিতে মানুষের পক্ষে বেঁচেবর্তে থাকা দুর্বিষহ হয়ে উঠেছে।অথচ কেন্দ্রীয় সরকার এবং রাজ্য সরকার কারোর কোনো হেলদোল নেই। এর প্রতিবাদেই মঙ্গলবার সিআইটিইউ’র পক্ষ থেকে রাজধানীতে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলে উপস্থিত বাম নেতা মানিক দে কেন্দ্র ও রাজ্যের বিজেপি সরকারের তীব্র সমালোচনা করেন।তিনি বলেন রাজ্য সহ গোটা দেশে দ্রব্যমূল্য বৃদ্ধি অন্তহীন। পেট্রোল,ডিজেল ,রান্নার গ্যাস, পাঁচ শতাধিক জীবনদায়ী ওষুধের দাম বৃদ্ধি পেয়েছে। মূল্যসূচকের সঙ্গে সাযুজ্য রেখে বাড়ছে না শ্রমিকদের মজুরি।

Exit mobile version