Site icon জনতার মশাল

মর্মান্তিক। পিঁপড়ের কামড়ে শিশু কন্যার মৃত্যু। জিবি হাসপাতালের আজব চিকিৎসা ব্যবস্থা! বিষাদের ছায়া ত্রিশাবাড়িতে।

তেলিয়ামুড়া ডেস্ক,৫অক্টোবর।।
            বিষাক্ত পিঁপড়ের কামড়ে  মৃত্যু হলো নয় মাসের এক শিশু কন্যার। তার নাম অমৃতা বিশ্বাস।
  বাড়ি তেলিয়ামুড়া থানা এলাকার ত্রিশাবাড়ি এলাকায়। দশমীর সকালে জিবি হাসপাতাল চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। পরিবারের সদস্যদের অভিযোগ, চিকিৎসার গাফিলতির জন্যই মৃত্যু হয়েছে ছোট্ট অমৃতার।
      তেলিয়ামুড়ার ত্রিশাবাড়ি এলাকার বাসিন্দা অনন্ত বিশ্বাস। তার নয় মাসের শিশু কন্যা অমৃতা। মঙ্গলবার সকালে ঘরের মধ্যেই খেলছিলো ছোট্ট শিশু অমৃতা। তখন কোনো এক সময়  বিষাক্ত
পিঁপড়ে  কামড়  দেয় অমৃতার পায়ে।জানিয়েছেন তার পরিবারের সদস্যরা।
       অমৃতার বাড়ির লোকজনের বক্তব্য, কিছুক্ষনের মধ্যেই অবোঝ ছোট্ট অমৃতা যন্ত্রণায় কাতর হয়ে উঠে।সঙ্গে সঙ্গে তাকে নিয়ে আসা হয় তেলিয়ামুড়া হাসপাতালে। অমৃতার শারীরিক অবস্থার অবনতি হওয়াতে তাকে জিবি হাসপতালে রেফার করা হয়েছিলো। যথারীতি অমৃতাকে জিবি হাসপাতালে ভর্তি করানো হয়। অমৃতার পরিবারের অভিযোগ, জিবি হাসপাতালের চিকিৎসক এবং স্বাস্থ্য কর্মীদের গাফিলতির কারণেই  শিশু কন্যার মৃত্যুর হয়েছে।
       তাদের বক্তব্য, অমৃতার  চিকিৎসা চলাকালীন সময়ে হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের পাওয়া যায়নি। তারা আসে নি অমৃতার কাছে। মঙ্গলবার  রাতে জিবি হাসপাতালের স্বাস্থ্য কর্মীরা দরজা বন্ধ করে ডিউটিরত অবস্থায় ঘুমিয়ে থাকে। শিশুটির শারীরিক অবস্থা অবনতি হওয়ার পর স্বাস্থ্য কর্মীদের ডাকাডাকি করলেও তারা আসেনি।  অবশেষে বিনা চিকিৎসায় হাসপাতালের ব্যাডে ছটফট করতে করতে  বুধবার ভোর সাড়ে পাঁচটা নাগাদ অমৃতার শ্বাস প্রশ্বাস  বন্ধ হয়ে যায়। তার মা বাবার চিৎকারে ছুটে আসেন কর্তব্যরত চিকিৎসক। এবং অমৃতাকে মৃত বলে ঘোষণা করেন। দশমীর সাত সকালে ছোট্ট অমৃতার মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই  ত্রিশা বাড়ি এলাকায় নেমে আসে শোকের ছায়া। মৃত শিশু কন্যা মায়ের বুক ফাঁটা চিৎকারে ভারী হয়ে উঠে এলাকার আকাশ বাতাস।

Exit mobile version