Site icon জনতার মশাল

মেবারের ত্রিপুরা ভবন কাণ্ডে
কি ষড়যন্ত্রের বুদ বুদ গন্ধ?

ডেস্ক রিপোর্টার,৩০জুন।
ভার্সিটির ছাত্রীকে শ্লীলতাহানি করার অভিযোগে দিল্লি পুলিশ আটক করেছিলো রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা আইপিএফটির বিধায়ক মেবার কুমার জমাতিয়াকে। বুধবার রাতেই দিল্লি পুলিশ জিজ্ঞাসাবাদের পর মেবারকে ছেড়ে দেয়। মেবারের এই ঘটনার পেছনে ষড়যন্ত্রের গন্ধ খুঁজে পাচ্ছে তার অনুগামীরা।তাদের দাবি, এই ঘটনা বিজেপি নেত্রী পাতালকন্যার সাজানো স্ক্রিপ্ট। ২৩- র ভোটের আগে মেবার কুমারকে রাজনৈতিক ভাবে দেওয়ালিয়া করার জন্য পূর্ব পরিকল্পিত ভাবে ফাঁসানো হয়েছে।কারণ মেবার কুমারের বিরুদ্ধে আগে কখনো এমন কার্যকলাপের অভিযোগ নেই। খুব শীঘ্রই মেবার তার লোকজন নিয়ে তিপ্রামথাতে যোগ দেওয়ার কথা ছিলো। আইপিএফটির সঙ্গেও মেবার তার সম্পর্ক ছিন্ন করে দিয়েছেন।
মেবার কুমার জমাতিয়া অনুগামীরা বলছে, মেবার তিপ্রামথাতে যোগ দিলে আক্ষরিক অর্থে ক্ষতি হবে বিজেপির। শক্তিশালী হবেন প্রদ্যুৎ কিশোর। তখন বিজেপির নেত্রী পাতালকন্যারা অনেকটা ব্যাকফুটে চলে যাবে। পাহাড়ের বিভিন্ন অংশে আরো দাপট বাড়বে মথা শিবিরের। তিপ্রামথার এই স্রোতে অনেক রাজনৈতিক দলের পক্ষে স্থির ভাবে দাড়িয়ে থাকা কঠিন হয়ে উঠবে।
মেবার অনুগামীদের বক্তব্য, অভিযোগকারী ভার্সিটি ছাত্রীটির সঙ্গে মেবার কুমারের পুরনো সম্পর্ক। মেয়েটি মেবারের একই গ্রামের।বলা চলে প্রতিবেশী।আর আগেও মেবার দিল্লির ত্রিপুরা ভবনে গেলে মেয়েটির সঙ্গে কথাবার্তা বলতেন। মেয়েটি উচ্চশিক্ষার জন্য দিল্লির ইউনিভার্সিটি ভর্তি হয়েছে। তার আর্থিক অবস্থা ভালো না থাকার কারণে পাশে দাঁড়িয়েছিল রাজ্য সরকার ।মেয়েটিকে ত্রিপুরা ভবনে অস্থায়ীভাবে থাকা ও খাওয়ার ব্যবস্থা করে দিয়েছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। এরপর থেকেই মেয়েটি অবস্থান করছে ত্রিপুরা ভবনে। মেবার অনুগামীদের দাবি, ভার্সিটির ছাত্রীটি মূলত প্রাক্তন টিডিএফ নেত্রী তথা বিজেপির জনজাতি নেত্রী পাতাল কন্যার সঙ্গে উতপ্রোত ভাবে জড়িত।মূলত পাতালকন্যার অনুরোধেই প্রাক্তন মুখ্যমন্ত্রী মেয়েটিকে দিল্লিতে ত্রিপুরা ভবনে থাকা – খাওয়ার ব্যবস্থা করে দিয়েছিলেন।
মেবার কুমারের, ঘনিষ্ঠদের বক্তব্য, মেবারকে রাজনৈতিক ভাবে কোণঠাসা করতেই মেয়েটিকে দিয়ে এক গভীর ষড়যন্ত্র রচনা করা হয়েছে।এবং তাদের পাতা ষড়যন্ত্রের চক্রব্যূহে পা দিয়েছেন মেবার কুমার জমাতিয়া।মেবারের পিঠে এই কলঙ্কের দাগ নিয়ে প্রদ্যুৎ কিশোর কি তার দলে জায়গা দেবেন? নাকি নানান প্রশ্নের তোপের কারণে পিছিয়ে যাবেন মহারাজা প্রদ্যুৎ কিশোর? প্রদ্যুৎ কিশোরের সিদ্ধান্তের উপর এখন নির্ভর করবে মেবার কুমার জমাতিয়ার রাজনৈতিক ভবিষ্যত।

Exit mobile version