Site icon জনতার মশাল

রাজ্য রাজনীতির মানচিত্রে
নয়া নাম টিডিএফ।

ডেস্ক রিপোর্টার,৭অক্টোবর।।
রাজ্য রাজনীতির মানচিত্রে স্থান পেলো আরো একটি রাজনৈতিক দল। নাম “ত্রিপুরা
ডেমোক্র্যাটিক ফ্রন্ট”। বৃহস্পতিবার আগরতলা প্রেস ক্লাবে এই রাজনৈতিক দলের আত্ম প্রকাশ ঘটে। দলের সভাপতি পূজন বিশ্বাস। মূলত সিংহ-ভাগ নেতা-কর্মী সমর্থকরা কংগ্রেস থেকে বেরিয়ে “ত্রিপুরা ডেমোক্র্যাটিক ফ্রন্ট” গঠন করেছে।
রাজ্য রাজনীতির এই নতুন দলের চালিকা শক্তি প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি পীযূষ কান্তি বিশ্বাস। সঙ্গে রয়েছেন প্রাক্তন কংগ্রেস নেতা তাপস দে, তেজেন দাস সহ অন্যান্যরা।বৃহস্পতিবার দলের আত্ম প্রকাশ অনুষ্ঠানে পীযূষ কান্তি বিশ্বাস সরাসরি তার পুরানো দল কংগ্রেস নেতৃত্বকে আক্রমণ করেন।কাঠ গড়ায় তুলেন এআইসিসিকে। পীযূষ কান্তি বিশ্বাসের অভিযোগ, এআইসিসি থেকে শুরু করে প্রদেশ কংগ্রেস নেতৃত্ব তাকে সাহায্য করেনি।এই কারণে তিনি দলের বিভিন্ন শাখা সংগঠনের পূর্ণাঙ্গ কমিটি তৈরি করতে পারেননি। এআইসিসি’র বিরুদ্ধে এক রাশ ক্ষোভ উগরে দেন তিনি।ত্রিপুরা ডেমোক্র্যাটিক ফ্রন্টের নেতা তথা প্রাক্তন বর্ষীয়ান কংগ্রেস নেতা তাপস দে বলেন, আগরতলা থেকে দিল্লি পর্যন্ত কংগ্রেসে শুরু হয়েছে ব্যবসা। নেতারা দেশ,রাজ্য ও মানুষের জন্য চিন্তা না করে নিজেদের ব্যবসার প্রসার করছে। তাপস দে’র বক্তব্য, এখনো যারা কংগ্রেসে আছেন তারা ভুল করছে।তাদের উচিত কংগ্রেস ছেড়ে বেরিয়ে যাওয়া।
ত্রিপুরা ডেমোক্র্যাটিক ফ্রন্ট’র সভাপতি পূজন বিশ্বাসও কংগ্রেসের বিরুদ্ধে সুর চড়ান।তবে নতুন দল নিয়ে তিনি আশাবাদী। যুব শক্তির উপর ভর করে তৈরি হওয়া দল মানুষের জন্য কাজ করবে বলে জানিয়েছেন পূজন।কংগ্রেসে থেকে বিশ্বাস পরিবার নেতৃত্বের কারণে হাত খোলে কাজ করতে পারেনি।এবার দেখার বিষয় নিজেদের দল নিয়ে মানুষের জন্য লড়াইয়ের ময়দানে তারা কতটা কার্যকরী ভূমিকা নিতে পারে। রাজনৈতিক মহলের বক্তব্য, পূজন বিশ্বাসের নতুন দল ত্রিপুরা ডেমোক্র্যাটিক ফ্রন্ট’র পেছনে তিপ্রামথার সুপ্রিমো প্রদ্যুত কিশোরের মস্তিষ্কও কাজ করছে। পাহাড়-সমতলের রাজনীতির সমীকরণে তিপ্রামথা ও টিডিএফ একই সারিতে আসা রাজনৈতিক ভাবে যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

Exit mobile version