ডেস্ক রিপোর্টার,আগরতলা।।
“কমিউনিস্টের কাজ হল নেগেটিভিটি খোঁজা। আমাদের কাজ হল মোদীর আদর্শে মানুষকে উন্নতির দিশা দেখানো এবং মানুষের স্বপ্নকে বাস্তবায়িত করার জন্য জনগণকে সাথে নিয়ে কাজ করা।”……বক্তা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। তেলেঙ্গানা সফরে গিয়ে একথা বলেন তিনি।
তেলেঙ্গানার সরকারকে তীব্র ভাষায় আক্রমণ করে বিপ্লব কুমার দেব বলেন, স্থানীয় উদ্যমী বিজেপি কার্যকর্তাদের আটকাবার জন্য এক একজনের উপর ২০/২২টি করে মামলা করছে তেলেঙ্গানা প্রশাসন। তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী ইংরেজদের মতো আচরণ করছেন । ইংরেজরা এই দেশে থাকতে পারেনি, আর তিনিও থাকবেন না।
তেলেঙ্গানাতে গিয়ে বিপ্লব কুমার দেব কোভিড পরিস্থিতিতে ভারত সরকারের নানান বিষয়ের কথা তুলে ধরেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী দাবি করেন,যখনই ইউরোপিয়ান দেশে কোন রোগের টিকা আবিষ্কার হয়েছে, আমাদের দেশে তা পৌঁছতে ১০ বছর পর্যন্ত সময় লেগে যেত। কিন্তু যখন ইউরোপিয়ান দেশে কোভিডের টিকা আবিষ্কৃত হয়, ঠিক একই সময়ে ভারতীয় কোম্পানির দ্বারা মোদী এই টিকা দেশে তৈরী করলেন এবং বিশ্বের ৪০ টি দেশে তা বিতরণ করলেন।
রাজ্যের প্রসঙ্গ টেনে বিপ্লব কুমার দেব বলেন, কোভিডের সময় তেলেঙ্গানা রাজ্যেও কর্মচারীদের বেতন কমিয়ে দেওয়া হয়েছিল। তখন কিন্তু ত্রিপুরার মতো ছোট্ট রাজ্য কর্মচারীদের ৩ শতাংশ ডি‌এ প্রদান করেছে। প্রত্যেকের বাড়িতে রেশন পৌঁছে দিয়েছে। কর্মসংস্থান সৃষ্টি করা হয়েছে । সামাজিক ভাতা বাড়িয়ে দেয়া হয়েছে । ত্রিপুরার মত ছোট্ট রাজ্য যখন এত কিছু করতে পারে, তখন কোভিডের ফলে তেলেঙ্গানার আর্থিক অবস্থা দুর্বল হয়ে গেছে, এটা মানা যায় না।
তেলেঙ্গানার কার্যকর্তারা প্রতি বিপ্লব কুমার দেবের বার্তা, তারা যেন উদার চিন্তাধারা নিয়ে কাজ করে। তাদের উদ্দেশ্যে বিপ্লব দেব বলেন, আপনারা একবার মুক্ত মনে চিন্তা করে দেখুন নরেন্দ্র মোদী দেশের জন্য কি করেছেন, দেশের স্বার্থে কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দিয়েছেন। মহিলা সশক্তিকরনের লক্ষ্যে তিন তালাক বন্ধ করেছেন। বিনা রক্তপাতে রাম মন্দির তৈরি হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *