ডেস্ক রিপোর্টার,৩আগস্ট

স্বাধীনতা দিবসের প্রাক লগ্নে রাজ্যে ফের জঙ্গির আস্ফালন।দীর্ঘদিন পর মাথাচাড়া দিয়ে ওঠেছে নখ-দন্তহীন এনএলএফটি বৈরীরা।বিএসএফ-বৈরীর বুলেট সংঘর্ষে নিহত হন দুই বিএফএফ কর্মী।একজন ভুরু সিং(এসআই) এবং অপরজন রাজ কুমার(কনস্টেবল)। ঘটনাস্থল ধলাইয়ের ছামনুর সীমান্ত আর সি নাথ বিওপি এলাকায়।ঘটনা মঙ্গলবার সাত সকালে।বৈরীরা দুই বিএসএফ কর্মীকে হত্যা করে তাদের ব্যবহৃত আগ্নেয়াস্ত্র নিয়ে গা ঢাকা দেয় সীমান্তের ওপার বাংলাদেশের নিরাপদ ডেরায়। এই ঘটনার খবর পেয়ে অকুস্থলে ছুটে যান পুলিশ বিএসএফের পদস্থ আধিকারিকরা। মোতায়েন করা হয় অতিরিক্ত নিরাপত্তা বাহিনী।যৌথ বাহিনী তল্লাশি শুরু করেছে গোটা অঞ্চলে।কিন্তু বৈরীদের টিকির লাগল পাওয়া যায়নি।
অন্যান্য দিনের মতই এদিন সকালে বিএসএফের আরসি নাথ বিওপির সাব-ইন্সপেক্টর ভুরু সিং ও কনস্টেবল রাজ কুমার সীমান্ত এলাকায় পাহারার দায়িত্বে ছিলেন।তারা পায়ে হেঁটেই বের হন টহলে। ভারত-বাংলাদেশের উন্মুক্ত সীমান্তের ওপারে ছিলো ঘন জঙ্গল। বিএসএফ কর্মীদের টহলের সময়ই বৈরীরা এম্বুশ পাতে। বৈরীদের পাতা এম্বুশে পড়ে যান দুই বিএসএফ কর্মী।আচমকা উন্মুক্ত সীমান্তের গভীর জঙ্গল থেকে জওয়ানদের লক্ষ্য করে গুলি ছুঁড়ে এনএলএফটি জঙ্গিরা।পাল্টা চ্যালেঞ্জ জানায় বিএসএফ জওয়ানরা।উভয় পক্ষের মধ্যে বেশ কিছুক্ষণ সময় চলে গুলির বিনিময়। বৈরীরা সংখ্যায় বেশি থাকায় গুলি করতে করতে তারা সামনে চলে আসে।এবং বিএসএফ জওয়ানদের এলোপাতাড়ি গুলি করে হত্যা করে। বিএসএফ কর্মীদের মৃত্যু নিশ্চিত করে তাদের ব্যবহৃত আগ্নেয়াস্ত্র হাতিয়ে নেয় জঙ্গিরা। এনএলএফটি সদস্যরা দুই বিএসএফ কর্মীর কাছে থেকে ১টি বারেটা ,১টি ম্যাগজিন,১৬টি আরডিএস, ১টি একে ৪৭ রাইফেল সহ এই রাইফেলের একটি ম্যাগজিন ও ৩০টি আরডিএস নিয়ে যায়। এবং গা ঢাকা দেয় ওপার সীমান্তের নিরাপদ ডেরায়।
খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ ও বিএসএফের পদস্থ আধিকারিকরা।বুলেট বিদ্ধ রক্তাক্ত দুই সহকর্মীকে নিয়ে আসে হাসপাতালে।চিকিৎসকরা তাদের মৃত বলে ঘোষণা করেন। ঘটনার পর পরই গোটা আরসি নাথ বিওপি এলাকায় তল্লাশি শুরু করে বিএসএফ।সীমান্তের একাংশে তারা দেখতে পায় চাপ চাপ রক্তের দাগ।পুলিশ-বিএসএফ’র ধারণা,বিএসএফ জওয়ানদের ছুড়া বুলেট জখম হয় বৈরী সদস্যরাও।রক্তাক্ত অবস্থায় তারা গহন অরণ্যে প্রবেশ করে চলে যায় ওপারে।
এনএলএফটির কোন গোষ্ঠি এই নাশকতা সংঘটিত করেছে?এখন পর্যন্ত এই সংক্রান্ত কোনো তথ্য নেই পুলিশ ও বিএসএফের কাছে। তবে সম্প্রতি গোয়েন্দারা জানিয়েছিলো রাজ্যের সীমান্ত এলাকা গুলিতে বৈরীদের অনাগোনা বাড়ছে।যে কোনো সময় এনএলএফটি হামলা করতে পারে নিরাপত্তা বাহিনীর ওপর। আরসি নাথ পাড়ায় বিএসএফ’র উপর হামলার ঘটনা আবারও প্রমান করলো এখনো নিঃশেষ হয়নি বৈরীরা।বরং শক্তি বৃদ্ধি করছে নতুন ভাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *