ডেস্ক রিপোর্টার, আগরতলা।।
আগামী ১৫ আগস্ট দেশের জাতীয় পতাকা উত্তোলন করবে রাজ্য সিপিএম । আগামী ১৩ থেকে ১৫ আগস্ট পর্যন্ত দলীয় নেতা- কর্মী, সমর্থকরা পতাকা উত্তোলন করলেও কোন আপত্তি থাকবে না দলের। তবে স্বাধীনতা দিবসের দিনে রাজধানীতে মানববন্ধন তৈরি করবে সিপিআইএম। শুক্রবার সাংবাদিক সম্মেলন করে একথা বলেন রাজ্য সিপিএমের সম্পাদক জিতেন্দ্র চৌধুরী। তিনি বলেন, স্বাধীনতা দিবসের দিনে বটতলা উড়ালপুলের সামনে থেকে শুরু হবে মানববন্ধন। গোটা শহরেই ধীরে ধীরে ব্যাপ্তি ঘটবে এই মানববন্ধনের।
সিপিএম রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী “হর ঘর তেরঙ্গা” এই স্লোগান নিয়ে পাল্টা যুক্তি দেখান। তিনি বলেন, বিজেপি বলছে ঘরে ঘরে তেরঙ্গা। কিন্তু নগ নগ তেরঙ্গা কেন বলছে না?
আর এসএসকে তীব্র ভাষায় আক্রমণ করে সিপিএম রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী বলেন, আরএসএসের কখনো দেশের স্বাধীনতা আন্দোলনে কোনো ভূমিকা ছিল না।তারা স্বাধীনতা আন্দোলনকে বরাবর বিদ্রুপ করেছে। আরএসএস কখনো উত্তোলন করেনি জাতীয় পতাকা। তবে এটা ভালো লক্ষণ এখন তারা দেশপ্রেমে উদ্বুদ্ধ হওয়ার সময় পেয়েছে। উত্তোলন করছে দেশের জাতীয় পতাকাও।
এদিনের সাংবাদিক বৈঠকে সিপিএম রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী দলের রাজ্য কমিটির অনুষ্ঠিত বৈঠকের কিছু বিষয় নিয়েও আলোচনা করেন। তিনি বলেন, রাজ্যের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে রাজ্য কমিটির বৈঠকে আলোচনা হয়েছে। রাজ্যের মানুষ এক নিদারুণ যন্ত্রণার মধ্য দিয়ে কাটাচ্ছে। রাজ্যের অর্থনীতি ভেঙ্গে পড়েছে। মানুষের কাজ নেই, টাকা নেই। আছে খাদ্য সঙ্কট। মানুষের এই সব বিষয় উঠে এসেছে রাজ্য কমিটির বৈঠকে।
জিতেন্দ্র চৌধুরী বলেন, আগামী দিনের দলীয় কর্মসূচি নির্ধারিত করা হয়েছে এই বৈঠকে।এখন থেকে ধারাবাহিকভাবে একের পর এক আন্দোলন কর্মসূচি গড়ে তুলবে সিপিএম। এবং ঝাঁপিয়ে পড়বে রাজনীতির ময়দানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *