ডেস্ক রিপোর্টার,৮মে।।
“পঞ্চদশ অর্থ কমিশনের সুপারিশ অনুসারে প্রথম কিস্তিতে ৩৬৮.৫৮ কোটি টাকা পেলো রাজ্য। তাতে রাজ্যের উন্নয়নের কাজ আরো ত্বরান্বিত হবে।” সোশ্যাল মিডিয়ায় এমনটাই জানিয়েছেন রাজ্য বিজেপি’র সহ-সভাপতি অমিত রক্ষিত।রাজ্য বিজেপি’র এই শীর্ষ নেতা দাবি করেছেন, এই টাকা মুঞ্জুরির ফলে মুখ্যমন্ত্রীর নেওয়া একগুচ্ছ জনমুখী সংকল্প এবং প্রকল্প বাস্তবায়নে রাজ্যের চিত্র খুব সহসাই নেবে নতুন রূপ।

প্রদেশ বিজেপি’র এই তরুণ মুখ ব্যাখ্যা দিয়ে বলেছেন,”সংবিধানের ২৭৫ অনুচ্ছেদের অধীনে রাজ্যগুলিকে পোস্ট ডিভোলিউশন রাজস্ব ঘাটতি অনুদান প্রদান করা হয়। স্থানান্তর পরবর্তী রাজ্যগুলির রাজস্ব হিসাবের ব্যবধান মেটানোর জন্য পঞ্চদশ অর্থ কমিশনের সুপারিশ অনুসারে রাজ্যগুলিকে অনুদান দেওয়া হয়৷২০২২-২৩ এ ত্রিপুরার জন্য ধার্য হয়েছে ₹৪৪২৩ কোটি যার মধ্যে ₹৩৬৮.৫৮ কোটির প্রথম কিস্তি ছাড়া হয়েছে।”
শাসক দলের প্রথম সারির নেতা অমিত রক্ষিত বুঝানোর চেষ্টা করছেন, পঞ্চদশ অর্থ কমিশন প্রথম দফায় টাকা বরাদ্দ দেওয়ার ফলে রাজ্যে ঢালাও হারে চলবে উন্নয়নের জোয়ার। এতে পাল্টে যাবে রাজ্যের চিত্র। লাভবান হবে রাজ্যের মানুষ। এজন্য রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের ভূয়সী প্রশংসাও করেছেন অমিত রক্ষিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *