ডেস্ক রিপোর্টার,আগরতলা।।
” দেশে প্রতিদিন বাড়ছে পেট্রোল,ডিজেল,রান্নার গ্যাস সহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য।।তাতে হেলদোল নেই,দেশের প্রধানমন্ত্রীর।বরং তিনি দেশ-বিদেশে করছেন ফটো সেশন।”বক্তা প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজিৎ সিনহা।রবিবার রাজ্য কংগ্রেসের সদর দপ্তরে সাংবাদিক সম্মেলন করে একথা বলেন তিনি।
প্রদেশ কংগ্রেস সভাপতির বক্তব্য, দেশের মানুষ নাজেহাল, উঠছে নাভিশ্বাস।কিন্তু প্রধানমন্ত্রী মানুষ সমস্যা লাঘব করার কোনো চিন্তাই করছেন না।জিনিসপত্র সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে। রাজ্যেও এর ব্যাপক প্রভাব পড়ছে। অথচ রাজ্যের ৬৭ শতাংশ মানুষ দরিদ্র সীমার নীচে বসবাস করে।দেশ জুড়ে কংগ্রেস সাধারণ মানুষের পাশে থেকে আন্দোলন চালিয়ে যাবে।
জ্বালানি, রান্নার গ্যাস সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধিকে ইস্যু করে রাজ্যে ধারাবাহিক আন্দোলন চালিয়ে যাবে।এই আন্দোলন বৃহত্তর রূপ নেবে বলেও দাবি করেছেন বীরজিৎ সিনহা। প্রদেশ কংগ্রেস সভাপতি অভিযোগ করে বলেন, দেশের করোনার মৃত্যুর সংখ্যা নিয়েও গরমিল রয়েছে।কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্যের সঙ্গে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরিসংখ্যানের মিল নেই।
কোভিড ইস্যুতে রাজ্য সরকারের কাছেও উপযুক্ত তথ্যের দাবি করেন বীরজিৎ। তিনি বলেন, রাজ্যে করোনা আক্রান্ত হয়ে কত জনের মৃত্যু হয়েছে তার সঠিক পরিসংখ্যান দেওয়া দরকার। তাছাড়া কোভিড আক্রান্ত হয়ে মৃত্যু হওয়া ব্যক্তিদের পরিবারকে ১০লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ছিলো।এই সংক্রান্ত তথ্য প্রকাশ করার জন্য মুখ্যমন্ত্রীর কাছে দাবি জানান প্রদেশ কংগ্রেস সভাপতি।
এদিনের সাংবাদিক সম্মেলনে কংগ্রেস নেতৃত্ব রান্নান গ্যাসের মূল্য বৃদ্ধির কারণে গ্যাস সিলিন্ডারের মালা পড়িয়ে প্রতীকী প্রতিবাদ করে কংগ্রেস নেতৃত্ব।এদিনের সাংবাদিক বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এআইসিসি’র নেত্রী সরিতা এবং প্রদেশ কংগ্রেসের মুখপাত্র প্রশান্ত ভট্টাচার্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *