লক্ষনৌ ডেস্ক,১৪ ডিসেম্বর।।
সবাইকে চমকে দিয়ে সোমবার গভীর রাতে যোগী আদিত্য নাথকে সঙ্গে নিয়ে বারাণসী রেল স্টেশনে পৌঁছে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রেল স্টেশন সহ আশপাশ এলাকা ঘুরে দেখেন তিনি। সোমবার কাশী বিশ্বনাথ ধামের প্রতিটি অনুষ্ঠানে নরেন্দ্র মোদীর সঙ্গে ছিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্য নাথকে।
প্রধানমন্ত্রী তথা বারাণসীর সাংসদ নরেন্দ্র মোদী কেন রাতে বেরিয়ে পড়লেন শহরে? এই প্রশ্নের উত্তর খোঁজেছেন রাজনৈতিক বিশারদরা।তারা বলছেন,আগামী বছর উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচন।তারপর ২৪-এ জাতীয় নির্বাচন। নরেন্দ্র মোদী বারাণসীর সাংসদ। স্বাভাবিক ভাবেই রাজ্য ও জাতীয় নির্বাচনের আগে নিজের নির্বাচনী ক্ষেত্রে কতটা উন্নতি ঘটেছে?তা খতিয়ে দেখতেই রাতের বারাণসী শহরে বেরিয়ে ছিলেন প্রধানমন্ত্রী।
রেল স্টেশন থেকে রাস্তাঘাট, মানুষের নানান সমস্যার খবর নিতেই মুখ্যমন্ত্রী যোগী আদিত্য নাথকে সঙ্গী করে প্রধানমন্ত্রী রাতে বেরিয়ে পড়েন শহরে। আচমকা প্রধানমন্ত্রী ও উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীকে স্টেশনে দেখে চমকে উঠেন উপস্থিত মানুষ জন।
রাজনীতিকরা বলছেন, রাতের বারাণসী শহরে বেরিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এক ঢিলে দুই পাখি মেরেছেন।প্রথমত হচ্ছে নিজের চোখেই তিনি পরখ করলেন বারাণসীর উন্নয়ন ও খামতি।তাছাড়া দেশের রাজনীতিতে গুঞ্জন ছিলো,উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্য নাথের সঙ্গে প্রধানমন্ত্রীর সম্পর্কের ভাটা পড়েছে।এদিন রাতে যোগী আদিত্য নাথকে সঙ্গে নিয়ে শহরে বেরিয়ে প্রধানমন্ত্রী বার্তা দিলেন দুইজনকে উঠা গুঞ্জনের কোনো সারবর্তা নেই। অর্থাৎ মোদীর সঙ্গে যোগীর সম্পর্ক মধুর।
বারাণসীতে রাতের সফরের বিভিন্ন ছবি প্রধানমন্ত্রী নিজের টুইট করেন।টুইটে তিনি বলেন,”বারাণসী-কাশীর উন্নয়ন মূলক কাজকর্ম খতিয়ে দেখতেই তিনি যোগী আদিত্য নাথকে নিয়ে রাতে বেড়িয়েছেন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *