ডেস্ক রিপোর্টার,২১জানুয়ারি।।
গোটা রাজ্য জুড়ে করোনার বিষ বাষ্প। প্রতিদিন বাড়ছে করোনার আস্ফালন। ধর্মনগর থেকে সাব্রুম সর্বত্রই করোনার ছোঁয়া। রোজ নিয়ম করেই করোনা এক মানব দেহ থেকে অন্য মানব দেহে লাফিয়ে লাফিয়ে বিচরণ করছে। করোনার শৃঙ্খল প্রতিরোধ করতে প্রশাসনের পক্ষ থেকে নানান বিধি নিষেধ আরোপ করা হয়েছে।তারপরও করোনার গতি নিম্নমুখী হওয়ার কোনো লক্ষণ নেই।প্রতিদিন রাজ্য স্বাস্থ্য দপ্তরের দেওয়া তথ্য থেকেই স্পস্ট হয়ে উঠছে করোনার ভয়াবহতার চিত্র।
গত ২৪ঘন্টায় রাজ্যে করোনার কামড়ে মৃত্যু হয়েছে আরো পাঁচ জনের।আক্রান্ত হয়েছে ১০৩৪ জনের। এখন পর্যন্ত করোনার প্রথন,দ্বিতীয় ও তৃতীয় ঢেউ মিলিয়ে মোট মৃত্যু হয়েছে ৮৫৭জনের।এই তথ্য নিশ্চিত করেছে রাজ্য স্বাস্থ্য দপ্তর। দপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ঘন্টায় রাজ্যে করোনা আক্রান্তের শতকরা হার ১২.২৫ শতাংশ।এই সময়ে করোনা জয়ী হয়েছে ৮৭২জন।এদিন মোট পরীক্ষিত নমুনার সংখ্যা ছিল ৮৪৪০টি।তার মধ্যে আরটিপিসিআর টেস্ট হয়েছে ১৩৭৫টি।আরটিপিসিআর টেস্ট থেকে ১০৫জনের শরীরে পাওয়া গেছে করোনা আক্রান্ত রোগীকে। ৭০৬৫ টি এন্টিজেন টেস্ট থেকে ৯২৯ জন করোনা আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গিয়েছে।
প্রতিদিন করোনার সংক্রমণ রকেট গতিতে বাড়লেও এখনও বহু মানুষ কোভিড-১৯-র বিধি নিষেধকে মান্যতা দিচ্ছে না। এখনো মানুষ সামিল হচ্ছে ভিড় জটলায়। মানুষের মুখে মাস্ক ব্যবহার বাড়লেও এখনো অনেকেই মাস্ক ছাড়াই বাইরে চলাফেরা করছে। প্রশাসনের পক্ষ থেকে মানুষকে সচেতন করলেও আমজনতা তা সঠিক ভাবে মান্যতা দিচ্ছে না।এই কারণেই রোজ নিয়ম করেই বৃদ্ধি পাচ্ছে করোনার সংক্রমণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *