ডেস্ক রিপোর্টার, ২২জানুয়ারি।।
গত কয়েকদিনের তুলনায় গত ২৪ঘন্টায় রাজ্যে লাগাম টেনেছে করোনা। সংক্রমণ ও মৃত্যু উভয় ক্ষেত্রে কিছুটা দাপট কমেছে করোনার। গত একদিনে রাজ্যে করোনার সংক্রমণ হয়েছে ৯৫৪জনের দেহে।মৃত্যু হয়েছে চার জনের।এরফলে করোনার প্রথম ঢেউ, দ্বিতীয় ঢেউ ও তৃতীয় ঢেউ মিলিয়ে মোট মৃত্যু হয়েছে ৮৬১জনের। করোনা আক্রান্তের শতকরা হার ১১.১৬ শতাংশ। এই সময়ে রাজ্যে করোনার পরীক্ষিত নমুনার সংখ্যা ছিলো ৮৫৪৭টি।তার মধ্যে আরটিপিসিআর টেস্ট হয়েছে ৭৮২টি। আরটিপিসিআর টেস্ট থেকে ১০২জনের শরীরে পাওয়া গিয়েছে করোনার সন্ধান।এদিন মোট এন্টিজেন টেস্ট হয়েছে ৭৭৬৫টি। তার মধ্যে ৮৫২জনের শরীরে খোঁজ পাওয়া গেছে করোনার।এই তথ্য নিশ্চিত করেছে রাজ্য স্বাস্থ্য দপ্তর।
স্বাস্থ্য দপ্তরের তথ্য অনুযায়ী, জেলা ভিত্তিক সংক্রমণের ক্ষেত্রে প্রথম স্থানে আছে পশ্চিম জেলা।আক্রান্ত হয়েছে ৩৬৯জন।দ্বিতীয় স্থানে দক্ষিণ জেলা।আক্রান্ত হয়েছে ১৪০জন।তৃতীয় স্থানে উত্তর জেলা।এই জেলায় আক্রান্ত হয়েছে ১১৬জন। চতুর্থ স্থানে উনকোটি জেলা।আক্রান্তের সংখ্যা ১০৫জন।পঞ্চম স্থানে ধলাই।আক্রান্ত হয়েছে ৯৪জন।ষষ্ঠ স্থানে গোমতী জেলা।জেলাতে আক্রান্ত হয়েছে ৬৪জন।তারপর সিপাহিজলা ও খোয়াই। এই দুই জেলায় আক্রান্ত হয়েছে ৩৯ ও ২৭জন।
গত কয়েকদিনের তুলনায় সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা কম হওয়াতে কিছুটা স্বস্তি জন মানসে।একই অবস্থা চিকিৎসক ও অন্যান্য স্বাস্থ্য কর্মীদের।তবে এই সময়ে মধ্যে করোনা জয়ীর সংখ্যাও বেড়েছে।এদিন করোনাকে পরাজিত হয়েছেন ৫৩০জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *