ডেস্ক রিপোর্টার,২৪ডিসেম্বর।।
প্রদেশ তৃণমূল কংগ্রেসে ভাঙ্গন।প্রদেশ স্টিয়ারিং কমিটির সভাপতি সুবল ভৌমিককে ব্রাত্য রেখে কাঞ্চনপুরে মেগা বৈঠক করলো তৃণমূল কংগ্রেস। এই বৈঠকে নেতৃত্ব দিয়েছেন বিধায়ক আশীষ দাস। আশীষ দাসের নেতৃত্বে তৃণমূল কংগ্রেসের এই বিক্ষুব্ধ নেতা-কর্মীরা এই সংক্রান্ত বিষয়ে সুবল ভৌমিককে কিছুই জানায় নি।তারা কাঞ্চনপুরের বৈঠকের জন্য স্টিয়ারিং কমিটির কাছ থেকে নেয় নি কোনো অনুমতি।খবর তৃণমূল কংগ্রেসের অন্দর মহলের।
রাজ্যের পুর ও নগর ভোটের পর প্রদেশ তৃণমূল কংগ্রেস কিছুটা থিতিয়ে যায়।দলীয় নেতৃত্বের সাম্প্রতিক কালের কার্যকলাপ দেখে এই মন্তব্য করেছেন রাজনৈতিক বিশারদরা।দলের মধ্যে দেখা দেয় ফাটলও।দলীয় নেতৃত্বের উপর আস্থা হারিয়ে বিধায়ক আশীষ দাস একা কর্মসূচি হাতে নেন।তাতে দলের কোনো অনুমতি ছিলো না।কারণ আশীষ দাসের আন্দোলনে পা মাড়ান দলের স্টিয়ারিং কমিটির আহ্বায়ক সুবল ভৌমিক-তৃণমূল নেত্রী সুস্মিতা দেব। কিন্তু প্রদেশ তৃণমূল কংগ্রেসের স্টিয়ারিং কমিটিতে স্থান না পাওয়া বিক্ষুব্ধ নেতারা গিয়েছিলেন আশীষ দাসের নেওয়া আন্দোলন কর্মসূচিতে।এরপরই প্রদেশ তৃণমূল কংগ্রেসের অন্দরে ফাটলেই গন্ধ প্রকাশ্যে বেরিয়ে আসে।
একই কায়দায় প্রদেশ তৃণমূল কংগ্রেসের স্টিয়ারিং কমিটির আহবায়ক সুবল ভৌমিককে ব্রাত্য রেখে শুক্রবার কাঞ্চনপুরে উত্তর জেলার নেতাদের নিয়ে বৈঠকের ডাক দেন আশীষ দাস। এই বৈঠকে উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের বিক্ষুব্ধ নেতা অজিত পাল,কৃষ্ণ দেবনাথ, খান্না মারাক,রতনেশ্বর নাথ,পীযূষ নাথ,বাচিত খান,উৎপল দাস, অমরজিৎ সিনহা, নিজামুদ্দিন, দীপ্তি হালাম, স্বর্ণপ্রভা চ্যাটার্জি, রাখি দেবনাথ সহ অন্যান্যরা।এদিন কাঞ্চনপুরে বিধায়ক আশীষ দাস ও অজিত পালের হাত ধরে প্রদেশ তৃণমূল কংগ্রেসের একটি দলীয় কার্যালয়ের উদ্বোধন হয়।
প্রদেশ তৃণমূল কংগ্রেসের স্টিয়ারিং কমিটির অন্যতম সদস্য আশীষ লাল সিংহ এই মুহূর্তে দিল্লিতে চিকিৎসাধীন।তবে সুবল ভৌমিককে ব্রাত্য রেখে আশীষ দাসের নেতৃত্বে কাঞ্চনপুরে অনুষ্ঠিত বৈঠকের প্রতি আশীষ লাল সিংহের পূর্ন সমর্থন রয়েছে।তিনি এই বৈঠকের সাফল্য কামনা করে পাঠিয়েছন শুভেচ্ছা বার্তা। রাজনীতিকদের বক্তব্য, প্রদেশ তৃণমূল কংগ্রেসে যে ফাটল ধরেছে তা বলার অপেক্ষা রাখে না।এখন তৃণমূল কংগ্রেসের বঙ্গ নেতৃত্বও পড়েছে উভয় সংকটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *