গন্ডাছড়া ডেস্ক, ২৫এপ্রিল।।
জল আর বিদ্যুতের লাগাতার সমস্যা যেন গন্ডাছড়া মহকুমাকে পিছু ছাড়তে চাইছে না। মহকুমার প্রায় প্রতিটি জাতি-জনজাতি জনপদে বিদ্যুৎ এবং জল কষ্ট লেগেই রয়েছে। বিদ্যুৎ সমস্যা দূরীকরণে যেমন বেসরকারি ফিডকো কোম্পানির কোনো উদ্যোগ লক্ষ্য করা যাচ্ছে না, তেমনি মহকুমার প্রায় প্রতিটি জনপদের জল কষ্ট দূরীকরণের কোনো উদ্যোগ নেই মহকুমার ডিডব্লুএস’র । ফলে বাধ্য হয়ে ছড়া, ডোবা-নালার অপরিশ্রুত জল পান করে নানান জল বাহিত রোগে আক্রান্ত হচ্ছে মানুষ। আক্রান্ত হচ্ছে চর্মরোগেও।

প্রসঙ্গত গন্ডাছড়া মহকুমার ডম্বুরনগর ব্লকের লক্ষীপুর এডিসি ভিলেজের অন্তর্গত ত্রিশকার্ড গ্রাম। এই গ্রামের লোক সংখ্যা আনুমানিক চুয়ান্ন পরিবারে প্রায় তিন শতাধিক।গ্রামবাসীদের অভিযোগ গত তিন মাস যাবত পানীয় জল পাচ্ছে না তারা।
গ্রামবাসীদের অভিযোগ প্রায় এক বছর পূর্বে স্থানীয় নেতৃত্ব ত্রিশ কার্ড গ্রামের প্রতিটি পরিবারের কাছ থেকে আধার কার্ড সহ অন্যান্য কাগজপত্র সংগ্রহ করে নিয়ে যায়। কথা ছিল পনের দিনের মধ্যে তারা বাড়ি বাড়ি পানীয় জলের কানেকশন দেবে। কিন্তু কানেকশন দেওয়া দূরের কথা গত তিন মাস ধরে কোনো জলই মিলছে না। একাধিক বার ডিডব্লুএস অফিসে গিয়ে লিখিত এবং মৌখিক ভাবে সমস্যার কথা জানিয়েও কাজের কাজ কিছুই হয়নি।

এলাকার মানুষের জল কষ্ট নিয়ে একরাশ ক্ষোভ প্রকাশ করেন রাইম্যাভ্যালি ব্লক যুব কংগ্রেস সভাপতি বাদল সরকার। তিনি জানিয়েছেন, আগামীদিনে এই ইস্যুতে ধারাবাহিক আন্দোলনে নামবে রাইম্যাভ্যালি কংগ্রেস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *