ডেস্ক রিপোর্টার,২৬ আগস্ট:।।

রাজ্যের জনজাতিদের উন্নয়ন সংক্রান্ত বিষয়ে জোট শরিক আইপিএফটি’র বিধায়কদের বৈঠক করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।বৃহস্পতিবার রাজ্য সচিবালয়ে অনুষ্ঠিত হয় বৈঠক। জোট শরিক আইপিএফটি’র বিধায়কদের সঙ্গে ম্যারাথন বৈঠক ফলপ্রসু হয়েছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী।
অনুষ্ঠিত বৈঠকে আলোচনার উপপাদ্য ছিলো গ্রামীন অর্থনীতির উন্নয়ন, নতুন কর্মসংস্থানের ব্যবস্থা। আইপিএফটির বিধায়কদের কাছ থেকে মুখ্যমন্ত্রী জনজাতিদের উন্নয়নে কোথায় কোথায় খামতি রয়েছে তা জানার চেষ্টা করেন।পাশাপাশি বৈঠকে আলোচনা কালেই উঠে আসা বেশ কিছু সমস্যা সমাধান করে দেন মুখ্যমন্ত্রী।উপজাতিদের উন্নয়নের জন্য আরো কিছু নতুন প্রকল্প চালু করার কথাও ভাবছে রাজ্য সরকার।অনুষ্ঠিত বৈঠকে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।
প্রসঙ্গত সদ্য সমাপ্ত এডিসি নির্বাচনে বিজেপির জোট শরিক আইপিএফটি ভালো ফলাফল করতে পারেনি। কিন্তু ২৩-র বিধানসভা নির্বাচনকে সামনে রেখে পাহাড়ে ঘুরে দাঁড়াতে চাইছে আইপিএফটি।তাই জনজাতিদের উন্নয়ন সংক্রান্ত বিষয় নিয়ে তারা ঝাঁপিয়ে পড়বে ময়দানে।মুখ্যমন্ত্রী আইপিএফটি’র বিধায়কদের স্পস্ট ভাবে জানিয়ে দিয়েছেন,”জনজাতিদের উন্নয়নের জন্য রাজ্য সরকার বারবার সদর্থক ভূমিকা নিচ্ছে।” সরকারের নানান প্রাকল্পগুলিকে আরো বেশি করে জনজাতি অংশের মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছেন জোট শরিকের বিধায়কদের।

Leave a Reply

Your email address will not be published.