ডেস্ক রিপোর্টার,২৮ এপ্রিল।।
ত্রিপুরা উপজাতি এলাকা স্বশাসিত জেলা পরিষদের ( টিটিএএডিসি ) অন্তর্গত বিভিন্ন এলাকায় পানীয় জল সংক্রান্ত সকল সমস্যা নিরসনে বুধবার খুমুলুঙে টিটিএএডসি’র প্রশাসনিক ভবনের কনফারেন্স হলঘরে এক গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়। এই বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্য সরকারের তথ্য ও ডিডব্লুএস দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী।
ছিলেন তিপ্রামথার সুপ্রিমো তথা এমডিসি প্রদ্যুত কিশোর দেববর্মণ, জেলা পরিষদের মুখ্য কার্যনির্বাহী সদস্য পূর্ণচন্দ্র জমাতিয়া,স্বশাসিত জেলা পরিষদের ডেপুটি সিইএম অনিমেষ দেববর্মা, নির্বাহী সদস্য ভবরঞ্জন রিয়াং, নির্বাহী সদস্য কমল কলই,পানীয় জল ও স্বাস্থ্যবিধান দপ্তরের সচিব কিরণ গিত্যে,দপ্তরের মুখ্য বাস্তুকার রাজীব মজুমদার,বিভিন্ন সার্কেলের তত্বাবধায়ক ও নির্বাহী বাস্তুকাররা।
রাজ্য সরকারের মন্ত্রী সুশান্ত চৌধুরী সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন, ত্রিপুরা উপজাতি এলাকা স্বশাসিত জেলা পরিষদের অন্তর্গত অনেক এলাকায় পানীয় জলের সমস্যা রয়েছে। বিভিন্ন সময়ে সংশ্লিষ্ট এলাকার নাগরিকেরা এই তথ্য জানিয়েছেন।
মন্ত্রী সুশান্ত চৌধুরী দাবি, জল জীবন মিশন প্রকল্পের মাধ্যমে সেই সমস্যা অনেকটাই সমাধান করা হয়েছে।তবুও অনেক এলাকায় পরিশ্রুত পানীয় জল সরবরাহ নিয়ে যে জটিলতা রয়েছে। এই সমস্যার সমাধান করতেই এদিনের বৈঠকে টিটিএডিসি-এর প্রশাসনের কর্তাদের সঙ্গে ইতিবাচক আলোচনা করা হয়েছে। পানীয় জল ও স্বাস্থ্য বিধান এবং টিটিএডিসি’র প্রশাসনের উচ্চপদস্থ আধিকারিক ও সংশ্লিষ্ট প্রকৌশলীদের উপস্থিতিতে এই উচ্চপর্যায়ের বৈঠকে এডিসি এলাকায় পানীয় জল সংক্রান্ত নানা সমস্যা ও সেগুলো থেকে উত্তোরণের সমাধান সূত্র খুঁজে বের করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *