ডেস্ক রিপোর্টার,১২ডিসেম্বর।।
পুর ও নগর ভোটের আগে রাজ্য রাজনীতিতে মাথাচাড়া দিয়ে উঠেছিলো তৃণমূল কংগ্রেস। আগরতলা পুর নিগম ভোটে প্রায় ২০শতাংশ ভোট পেয়েছে তৃণমূল কংগ্রেস।নির্বাচনের আগে প্রদেশ তৃণমূল গঠন করেছিলো স্টিয়ারিং কমিটি।তবে স্টিয়ারিং কমিটির সদস্যদের নিয়ে খুশি ছিলো না দলের কর্মী-সমর্থকরা।এই ওয়েব বুঝতে পেরেছেন বঙ্গ নেতৃত্ব। তাই প্রদেশ কমিটি গঠনের আগে অনেক ভেবে চিন্তে পদক্ষেপ দিচ্ছে দলের থিঙ্ক-ট্যাঙ্ক। আগামী কিছুদিনের মধ্যেই দল প্রদেশ তৃণমূল কংগ্রেসের মূল কমিটি ঘোষণা দেবে।বর্তমান স্টিয়ারিং কমিটি থেকে অনেকেই বাদ পড়তে পারেন।আসবে বেশ কিছু নতুন মুখ।একই ভাবে যুব তৃণমূল কংগ্রেসের স্টিয়ারিং কমিটির মধ্যে আনা হবে পরিবর্তন।
বঙ্গ তৃণমূল সূত্রের খবর অনুযায়ী, যুব তৃণমূলের স্টিয়ারিং কমিটির মাথায় থাকা বাপটু চক্রবর্তীকে সরিয়ে দেওয়া হবে আহ্বায়কের পদ থেকে। দলের মধ্যে যুব তৃণমূল কংগ্রেসের সদস্যদের জন্য বয়সের “বার” রয়েছে।চল্লিশ বছরের বেশি কাউকে যুব তৃণমূল কংগ্রেসে রাখা যাবে না।বর্তমান যুব তৃণমূল কংগ্রেসের আহবায়ক বাপটু চক্রবর্তীর বয়স ৪৫উর্ধ্ব।স্বাভাবিক ভাবেই যুব তৃণমূল কংগ্রেসে বাপটুর অন্তর্ভুক্তি নিয়ে প্রশ্ন তুলেছে দলের কর্মী-সমর্থকরা।
প্রদেশ তৃণমূল কংগ্রেসের অন্দর মহলের খবর অনুযায়ী, রাজ্যের একজন এমবিবিএস চিকিৎসককে রাজ্য তৃণমূলের যুব সংগঠনের সভাপতির দায়িত্ব দেওয়ার প্রয়াস চলছে।রাজ্যের এই চিকিৎসককের বয়স মাত্র ৩৪বৎসর। যুব তৃণমূল কংগ্রেসের প্রদেশ সভাপতি হতে এই চিকিৎসকের কোনো আপত্তি নেই।প্রয়োজনে তিনি ছেড়ে দেবেন চাকরি।অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসে জমা পড়েছে চিকিৎসক বাবুর সিভি। তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও আগ্রহী ডাক্তার বাবুকে যুব তৃণমূলের দায়িত্ব দেওয়ার জন্য। সূত্রের দাবি, বঙ্গ পুর ভোটের মধ্যেই এই সংক্রান্ত আলোচনা চলছে।জানুয়ারি মাসের শেষ দিকে তৃণমূল কংগ্রেসের প্রদেশ কমিটি ও যুব সংগঠনের নতুন কমিটি ঘোষণা দেওয়া হতে পারে। বঙ্গ তৃণমূল কংগ্রেসের দাবি,প্রদেশ স্টিয়ারিং কমিটির বর্তমান আহবায়ক সুবক ভৌমিকেরও ডানা ছাঁটাই হতে পারে। প্রদেশ কমিটির সভানেত্রী হতে পারেন সুস্মিতা দেব। আর যদি তা না হয়,তাহলে সুস্মিতা দেবকে প্রদেশ তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান করা হবে এবং সুবলকে সভাপতি।অর্থাৎ সুবল ভৌমিকের হাতে দলের পুরো “স্টিয়ারিং” দিতে চাইছেন না মমতা-অভিষেক। এমন গুঞ্জন বঙ্গ ও ত্রিপুরা তৃণমূল কংগ্রেসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *