ডেস্ক রিপোর্টার,২২জানুয়ারি।।
প্রজাতন্ত্র দিবসের প্রাকলগ্নে দেশের সমস্ত জেলার জেলা শাসকদের সঙ্গে বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভার্চুয়াল বৈঠকে প্রধানমন্ত্রী নানান রকম নির্দেশ ও পরামর্শ দিয়েছেন জেলা শাসকদের। এই বৈঠকে অংশ গ্রহন করেছিলেন রাজ্যের আট জেলার জেলা শাসকরাও। সঙ্গে ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জেলা শাসকদের নির্দেশ দিয়েছেন, সাধারণ মানুষের সঙ্গে যোগাযোগ বজায় রেখে সরকারী প্রকল্পগুলো দ্রুত পৌঁছে দিতে।প্রধানমন্ত্রী জেলাগুলি বিভিন্ন প্রকল্পের খোঁজ নিয়েছেন জেলা শাসকদের কাছ থেকে। অনুষ্ঠিত বৈঠকে প্রধানমন্ত্রী জেলা শাসকদের স্পস্ট ভাবে জানিয়ে দিয়েছেন, সারা দেশে উন্নয়নের কোথায়ও অসামঞ্জস্য থাকতে পারবে না। সর্বত্রই উন্নয়নের গতি চলবে সমান ভাবে।কেন্দ্রীয় সরকার আরো কিছু নতুন প্রকল্প নিয়ে আসতে চলছে। অর্থাৎ নাগরিকদের জীবন যাত্রার মান উন্নয়ন নিশ্চিত করতেই চাইছে কেন্দ্রীয় সরকার।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের জেলা শাসকদের উদ্দেশ্যে বার্তা দিয়ে বলেছেন, এগিয়ে থাকা জেলাগুলো থেকে পিছিয়ে থাকা জেলাগুলিকে শিখতে হবে। জেলার সব মানুষের সঙ্গে মানাসিক যোগাযোগ স্থাপন করতে হবে।জেলার প্রতিটি উন্নয়নমূলক কাজ পরিদর্শন করতে হবে। বাড়াতে হবে জনধন একাউন্ট। প্রতিটি জেলার বিদ্যুৎ, শৌচাগার, রাস্তাঘাট নিয়মিত তদারকি করতে হবে। চাকরির প্রথম দিনের মতোই শেষদিন পর্যন্ত উৎসাহ বজায় রাখতে হবে। গুরুত্ব দিতে হবে জনপ্রতিনিধিদের মতামতকে।
প্রধানমন্ত্রীর সঙ্গে জেলা শাসকদের অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।বৈঠক শেষে মুখ্যমন্ত্রী নিজেই সামাজিক যোগাযোগ মাধ্যমে এই কথা নিশ্চিত করেছেন।মুখ্যমন্ত্রী বলেন,” তিনি নিশ্চিত রাজ্যের জেলা শাসকরা প্রধানমন্ত্রীর প্রস্তাবিত পদক্ষেপগুলি অনুসরণ করবেন।এবং সুবিধাভোগীদের কাছে সরকারি প্রকল্পগুলো কার্যকর ভাবে পৌঁছে দেবেন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *