ডেস্ক রিপোর্টার,১৫জুন।।
“জনতার অভিযোগ পত্র”— উপভোটের প্রাক লগ্নে তৃণমূল কংগ্রেসের হাতিয়ার। উপভোটে বিজেপিকে কোণঠাসা করতে “জনতার অভিযোগ পত্রকে অস্ত্র হিসাবে ব্যবহার করবে ঘাসফুল শিবির। বুধবার আগরতলা প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন করে “জনতার অভিযোগ পত্রের আনুষ্ঠানিক সূচনা করে তৃণমূল কংগ্রেস। “জনতার অভিযোগ পত্রে” রাজ্যের শাসক দল বিজেপি’র অপশাসন ও তাদের অপরাধের চিত্র স্থান পায় ।
কি আছে তৃণমূল কংগ্রেসের জনতার অভিযোগ পত্রে? সাংবাদিক বৈঠকে তার ব্যাখ্যা দিয়েছেন তৃণমূল নেতৃত্ব। তৃণমূল কংগ্রেস নেতৃত্বের দাবি, কীভাবে শাসক দল বিজেপি ২০১৮ সালের ইস্তেহারে দেওয়া প্রতিশ্রুতি পূরণ করতে ব্যর্থ হয়েছিল? ১০,৩২৩ জন চাকরিচ্যুত শিক্ষকের সমস্যা সমাধানের কোনোরকম উদ্যোগ না নেওয়া থেকে শুরু করে টিটিএএডিসি অঞ্চলের উন্নয়নের দিকে একবিন্দুও নজর না দেওয়ার বিষয় গুলোই অভিযোগপত্রে রাজ্যের ডবল-ইঞ্জিন সরকারের সমস্ত মিথ্যে দাবিকেই প্রকাশ করে।
এদিন আগরতলা প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেব বলেন, “এই অভিযোগপত্রের মাধ্যমে আমরা বিজেপির মিথ্যে দাবিগুলি উন্মোচিত করেছি। আমরা দেখাতে চেয়েছিলাম কীভাবে বিজেপি তার প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ হয়েছে।”
সুস্মিতার কথায়, তৃণমূল কংগ্রেস নির্বাচনী এলাকাভিত্তিক এই অভিযোগপত্রগুলো প্রকাশ করবে। বিগত সাড়ে চার বছরে বিজেপি সরকার কীভাবে সব স্তরে ব্যর্থ হয়েছে তা দেখানোর জন্য এই সপ্তাহে অভিযোগপত্র প্রকাশ করেছে তৃণমূল।
সুস্মিতা দেব বলেন, স্থানীয়দের কাছ থেকে সংগৃহীত তথ্যের ভিত্তিতে এই অভিযোগপত্র তৈরি করা হয়েছে। সুস্মিতা দেবের বক্তব্য, “আমরা একটি সার্ভে করেছি এবং লোকেরা অভিযোগ করেছে যে বর্তমান সরকারের অধীনে পানীয় জলের সংকট, রাস্তার দুর্বল পরিকাঠামো এবং রাস্তার আলোর অভাবের মতো একাধিক সমস্যা ছিল।”
ত্রিপুরা প্রদেশ তৃণমূল কংগ্রেস বুধবার আগরতলা এবং টাউন বড়দোয়ালী বিধানসভা কেন্দ্রের জন্য নির্বাচনী এলাকাভিত্তিক অভিযোগপত্র প্রকাশ করেছে। ত্রিপুরা প্রদেশ তৃণমূল কংগ্রেসের সুবল ভৌমিক, তৃণমূলের উপনির্বাচনের আগরতলা কেন্দ্রের প্রার্থী পান্না দেব এবং বড়দোয়ালি কেন্দ্রের প্রার্থী সংহিতা বন্দ্যোপাধ্যায় উপস্থিত ছিলেন অনুষ্ঠিত সাংবাদিক বৈঠকে।
প্রদেশ তৃণমূল কংগ্রেসের সভাপতি সুবল ভৌমিক বলেন, “ত্রিপুরায় বেকারত্বের হার ১৭.৪ শতাংশ, যা জাতীয় গড় ৭.১ শতাংশ থেকে অনেক বেশি। বিজেপি সরকার দুই বছরে ত্রিপুরায় একটি এইমস তৈরি করার প্রতিশ্রুতি দিয়েছিল কিন্তু এখনও এইমসের কোনো খবর নেই।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *