তেলিয়ামুড়া ডেস্ক, ১নভেম্বর।।
         অবশেষে ঘুম ভেঙ্গে জাগ্ৰত হলো তেলিয়ামুড়া মহকুমা প্রশাসন তথা খাদ্য দপ্তর। দীর্ঘদিন ধরেই বিশেষ করে শারদোৎসবের প্রাকলগ্ন থেকেই গোটা তেলিয়ামুড়া মহকুমার তেলিয়ামুড়া বাজার সহ বিভিন্ন বাজারে পেঁয়াজ সহ বিভিন্ন প্রকারের নিত্য প্রয়োজনীয় সামগ্রীর লাগামহীন মূল্য বৃদ্ধি, এই জায়গায় দাঁড়িয়ে বুধবার মহকুমা প্রশাসনের এক পদস্থ প্রতিনিধি দল তেলিয়ামুড়া বাজারের বিভিন্ন দোকান পরিদর্শন করেন।
      বিশেষ করে প্লাস্টিকের ব্যাবহার হচ্ছে কিনা পর্যবেক্ষণ করার পাশাপাশি পেঁয়াজ সহ বিভিন্ন সামগ্রীর মূল্য বৃদ্ধির পরিপ্রেক্ষিতে কোন প্রকারের কারচুপি রয়েছে কিনা, পাইকারি মূল্যের সাথে খুচরা মূল্যের আকাশ-পাতাল ফারাক রয়েছে কিনা এই সমস্ত বিষয় গুলো নিরীক্ষণ করার জন্য আজকের এই পর্যবেক্ষণ বলে প্রতিনিধি দলের তরফ থেকে দাবি করা হয়।
       পাশাপাশি এটাও দাবি করা হয় , এই নিরীক্ষণ কালে একাধিক দোকানীদের’কে অবৈধভাবে প্লাস্টিক ব্যাবহারের জন্য আইন অনুযায়ী জরিমানা করা হয়েছে এবং একাধিক ব্যাবসায়ীকে প্রশাসনিক নির্দেশিকা’কে মান্যতা প্রদান না করে ডিসপ্লে বোর্ড সঠিকভাবে ব্যাবহার না করায়  আপাতত সতর্ক করে দেওয়া হয়েছে বলে প্রতিনিধি দলের তরফ থেকে দাবি করা হয়েছে।
আগামী দিনে সার্বিকভাবে জনসাধারণের স্বার্থে এই প্রকারের অভিযান জারি থাকবে বলে আজকের এই অভিযানে অংশগ্রহণকারী প্রতিনিধি দলের তরফ থেকে দাবি করা হয়। আজকের এই  অভিযানে ডি.সি.এম অমিত রায় চৌধুরী, মহকুমা খাদ্য দপ্তরের উপনিয়ামক শুভঙ্কর চৌধুরী, ফুড ইন্সপেক্টর  ভুট্টু দেববর্মা প্রমুখ উপস্থিত ছিলেন। এদিনের এই অভিযানের পরিপ্রেক্ষিতে ইতিবাচক প্রতিক্রিয়া তৈরি হলেও দাবি উঠছে নিয়মিতভাবে খাদ্য দপ্তরের নজরদারি তেলিয়ামুড়া বাজার সহ মহকুমার অন্যান্য বাজার গুলোর মধ্যে থাকলে  ক্রেতা সাধারণ অনেকটাই উপকৃত হবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *