স্পোর্টস ডেস্ক,আগরতলা।।
            পেনকাক সিলাটে ত্রিপুরা দল চারটি পদক পেয়েছে। স্বর্ণপদক হাতছাড়া হলেও দুটি রৌপ্য পদক সহ চারটি পদক জিতে ত্রিপুরা দল নর্থ-ইস্ট গেমসে পদক জয়ের ধারা অব্যাহত রাখতে সক্ষম হয়েছে।  অ্যাথলেটিক্সেও ত্রিপুরার দখলে আরও একটি পদক এলো। ৪X১০০ মিটার রিলেতে মহিলা বিভাগে ত্রিপুরা দল দ্বিতীয় স্থান অধিকার করে রৌপ্য পদক পেয়েছে। ত্রিপুরার পকেটে পদক সংখ্যা হয়েছে বেড়ে সাত হয়েছে। রাজ্য দলের অ্যাথলেট দীপশিখা সূত্রধর, ফাতেমা বেগম, ঝরনা বালা দেবনাথ ও ইয়াসমিন আক্তার দারুন পারফরম্যান্স করে রৌপ্য পদক পেয়েছে। এদিকে শট পুটে মহিলা বিভাগে অল্পের জন্য পদক হাতছাড়া হয়েছে ত্রিপুরার মমিতা দাসের। চতুর্থ স্থান অর্জন করেছে মমিতা। পুরুষ বিভাগে চার গুণ একশ মিটার রিলেতে অনিকেত শীল, রাহুল সাহা, রাহুল সরকার ও কুশ কুমার দত্তকে নিয়ে গড়া ত্রিপুরা দল পঞ্চম স্থান পেয়েছে ।


মহিলাদের ৪০০ মিটার দৌড়ে ঝর্ণা বালা দেবনাথ সপ্তম স্থান অধিকার করে একইভাবে  হতাশ হয়েছে। ফুটবলে পরপর দুই ম্যাচে হেরে যাওয়া, যার অর্থ গ্রুপ লীগ থেকে ছিটকে যাওয়ার উপক্রম। মঙ্গলবার প্রথম দিনে আয়োজক নাগাল্যান্ডের কাছে অন্তিম মুহূর্তের একমাত্র গোলে হেরে ত্রিপুরা দল পিছিয়ে পড়েছিল। আজ, বুধবার দ্বিতীয় ম্যাচে মেঘালয়ের কাছে ১-২ গোলে হেরে গ্রুপ লীগ থেকে সেরা দুই স্থান পেয়ে সেমিফাইনালে খেলার আশা নেই বললেই চলে। প্রথমার্ধের ১৮ মিনিটে জন জমাতিয়ার গোলে ত্রিপুরা দল ১-০ তে লিড নিলেও তা দীর্ঘক্ষণ ধরে রাখতে পারেনি। ৩৯ মিনিটের মাথায় মেঘালয়ের স্ট্রাইকার গোলটি শোধ করে খেলায় সমতা (১-১) ফিরিয়ে আনে।


৩য় নর্থইস্ট গেমস : পদক তালিকা

রাজ্য: স্বর্ণ: রৌপ্য: ব্রোঞ্জ: মোট
নাগাল্যান্ড : ১৮ – ০৮ – ১৩ = ৩৯
মনিপুর : ১২ – ০৯ – ১৩ = ৩৪
আসাম : ২১ – ১৬ – ০৮ = ৩৫
মেঘালয় : ০২ – ০৩ – ০৯ = ১৪
মিজোরাম : ০২ – ০০ – ০১ = ০৩
অ. প্রদেশ: ০১ – ০৩ – ০৮ = ১২
সিকিম : ০১ – ০২ – ০২ = ০৫
ত্রিপুরা : ০০ – ০৪ – ০৩ = ০৭


ড্র অবস্থায় দ্বিতীয়ার্ধে হাড্ডাহাড্ডি লড়াই পরিলক্ষিত হলেও দীর্ঘ ৩৩ মিনিট তৃতীয় গোলের সন্ধান কেউ দিতে পারিনি। উপরন্ত ঝটিকা এক আক্রমণে মেঘালয়ের সুযোগ সন্ধানী স্ট্রাইকার একটি গোল করে দলকে ২-১ এ এগিয়ে নেয়। পরে মেঘালয় তাদের খেলার ছক পাল্টে ফেলে অনেকটা রক্ষণাত্মক খেলে দলকে জয় এনে দেয়। ত্রিপুরা দল সার্বিক অলআউট খেলেও গোল শোধ করেও খেলায় সমতা ফিরিয়ে আনতে পারেনি। ভলিবলেও ত্রিপুরা দল জয়ের স্বাদ পায়নি। মনিপুরের কাছে ১৬-২৫, ১৯-২৫ ও ১৮-২৫ সেটে  অর্থাৎ ০-৩ গেমে হেরে হতাশা তৈরি করেছে। নাগাল্যান্ডের কোহিমায় আয়োজিত এই তৃতীয় নর্থ ইস্ট গেমস ২৩ মার্চ পর্যন্ত চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *