ডেস্ক রিপোর্টার, ১০ডিসেম্বর।।
                   রাজ্যের এক মাত্র আন্তর্জাতিক রেল স্টেশন নিশ্চিন্ত পুরে জন্ম নিয়েছে নতুন সিন্ডিকেট। মূলত আন্তর্জাতিক রেল ইয়ার্ডের বাণিজ্য কেন্দ্র করেই মাথা চাড়া দিয়েছে সিন্ডিকেট। অভিযোগ, এই নতুন সিন্ডিকেটের মাষ্টার মাইন্ড রতি রঞ্জন রায়। তিনি বাধারঘাট বিধানসভা কেন্দ্রের বিধায়করা মীনা সরকারের ঘনিষ্ট। বলা চলে মিনার ঘরের মানুষ রতি রঞ্জন। তার নির্দেশেই নিশ্চিন্তপুর রেল স্টেশনে নতুন সিন্ডিকেট কাজ শুরু করেছে।

।।বিধায়িকার আপ্ত সহায়ক রতি রঞ্জন রায়।।

এই সিন্ডিকেটের সঙ্গে জড়িয়ে রয়েছে বাধারঘাট মণ্ডলের তোলাবাজ নেতাদের গ্রুপ। সঙ্গে অবশ্যই স্থানীয় কয়েকজন যুবক। তারা আবার কংগ্রেস। বিধায়িকা মীনা সরকারের ভাই তথা কংগ্রেস নেতা রাজকুমার সরকারের অনুগামীদেরও সিন্ডিকেট স্থান দিয়েছেন সরকার বাড়ির ফরমাইস খাটা রতি রঞ্জন।


খবর অনুযায়ী, রতি রঞ্জন রায়ের তত্ত্বাবধানে নিশ্চিন্ত পুরে ২৫জনের একটি কমিটি গঠিত হয়েছে। পেছন থেকে এই কমিটিতে বাধারঘাট মণ্ডলের হুমরা চুমড়া জমির দালাল নেতারা পেছন থেকে নাড়ছে কল কাঠি। সামনে দাড়িয়ে নেতৃত্ব দিচ্ছে ২৩- র নির্বাচনে কংগ্রেসের হয়ে কাজ করা হালের বিজেপি রতি। ইতিমধ্যেই রতির নেতৃত্বে সিন্ডিকেটের নেতারা কয়েক দফায় বৈঠক সেরে নিয়েছে। তারা নিগোসিয়েশন বাণিজ্যের  সমস্ত ব্লু প্রিন্ট করে নিয়েছে।


সম্প্রতি আনুষ্ঠানিক ভাবে ভারত – বাংলাদেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও শেখ হাসিনা যৌথ ভাবে আগরতলা – আখাউড়া রেল যোগাযোগ উদ্বোধন করেন।স্বাভাবিক ভাবেই ২৪- র লোকসভা নির্বাচনের আগেই আগরতলা – আখাউড়া রেল চলাচল শুরু হয়ে যাবে। স্বাভাবিক ভাবেই এই আন্তর্জাতিক রেল স্টেশনে শুরু হবে রমরমা বাণিজ্য।
                


আর এই বানিজ্য থেকে টু – পাইস কমানোর জন্য সমস্ত কায়দা কৌশল করে নিয়েছেন বিধায়িকার আপ্ত সহায়ক রতি রঞ্জন রায়। স্টেশন চত্বরের তথ্য, রতি সিন্ডিকেট পরিচালনা করে প্রতি মাসে কোথায় কোথায় প্রনামি দিতে হবে, তাও একটা হট তালিকা তৈরি করে নিয়েছেন রতি। এটা নাকি সিন্ডিকেটের সমস্ত সদস্যদের জানিয়ে দিয়েছেন মহামান্য বিধায়িকার আপ্ত সহায়ক মিস্টার রতি রায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *