ডেস্ক রিপোর্টার,১৭জানুয়ারি।।
রাজ্যে প্রতিদিন বাড়ছে করোনার সংক্রমণ।পাল্লা দিয়ে চলছে মৃত্যু।এই পরিস্থিতিতে রাজ্য প্রশাসন প্রি-প্রাইমারী থেকে সপ্তম শ্রেণী পর্যন্ত স্কুলের সমস্ত পঠন-পাঠন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।কিন্তু অষ্টম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত স্কুলগুলিতে চলতে থাকা পরীক্ষা বহাল থাকবে। কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলিতেও পরীক্ষা চলবে।
করোনা অবহে রাজ্য শিক্ষা দপ্তরের এই সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানিয়েছে কংগ্রেসের ছাত্র সংগঠন এনএসইউআই।সোমবার এনএসইউআই’র পক্ষ থেকে কংগ্রেস ভবনে স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা স্থগিত রাখার দাবিতে প্রতিকী আন্দোলন করা হয়। এনএসইউআই’র সদস্যরা প্লে-কার্ড হাতে নিয়ে রাজ্য শিক্ষা দপ্তরের এই সিদ্ধান্তের প্রতিবাদে সরব হয়।কংগ্রেসের ছাত্র সংগঠনের রাজ্য সভাপতি সম্রাট রায় বলেন, “বহু কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ছাত্র-ছাত্রীরা করোনা আক্রান্ত। ছাত্র-ছাত্রীরাও স্কুল-কলেজে গিয়ে পরীক্ষায় বসতে চাইছে না ভয়ে। স্বাভাবিক ভাবেই পরীক্ষা স্থগিত রাখা উচিত রাজ্য শিক্ষা দপ্তরের।”
সম্রাট রায়ের কথায়, রাজ্য শিক্ষা দপ্তর পরীক্ষা স্থগিত না করলে এনএসইউআই বৃহত্তর আন্দোলনে যেতে বাধ্য হবে।বিকল্প হিসেবে শিক্ষা দপ্তর “অন-লাইন” পরীক্ষা ব্যবস্থা শুরু করতে পারে। সম্রাটের দাবি, বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরাও পরীক্ষা বন্ধ রাখার দাবিতে রাস্তায় নেমে আন্দোলন শুরু করতে প্রস্তুত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *