ডেস্ক রিপোর্টার,২৮সেপ্টেম্বর।।
সমাজকর্মী সকেত এস গোখেলের দেওয়া চিঠির প্রেক্ষিতে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের বিরুদ্ধে উচ্চ আদালতে মামলা করতে অস্বীকার করেছেন এডভোকেট জেনারেল সিদ্ধার্থ শঙ্কর দে। গত ২৫সেপ্টেম্বর সিভিল সার্ভিস অফিসার্স অ্যাসোসিয়েশনের দ্বিবার্ষিক সম্মেলনে মন্তব্যের জন্য মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মামলা করার কথা জানিয়ে সকেত এস গোখেল চিঠি দিয়েছিলেন রাজ্যের এডভোকেট জেনারেলকে।
গোখলে তাঁর চিঠিতে বলেছিলেন, “রাজ্যের মুখ্যমন্ত্রী বিচার বিভাগকে অবমাননা করেছেন। প্রয়োজনে তিনি পুলিশকে বিচার বিভাগের আদেশ অমান্য করার নির্দেশ দেবেন।” সোমবার গোখেল এডভোকেট জেনারেলকে এই সংক্রান্ত চিঠি দিয়েছিলেন মেইল করে।
সমাজকর্মী গোখেলের চিঠির পাল্টা জবাব দিয়েছেন রাজ্যের এডভোকেট জেনারেল সিদ্ধার্থ শঙ্কর দে। চিঠিতে এডভোকেট জেনারেল বলেছেন, “এই বিষয়ে মামলা নেওয়া হবে না। মুখ্যমন্ত্রী তাঁর বক্তব্যের স্পষ্টীকরণ দিয়েছেন সোস্যাল মিডিয়াতে। মুখ্যমন্ত্রীর স্পষ্টীকরণের কপি পাঠানো হয়েছে উচ্চ আদালতের প্রধান বিচারপতির কাছে। ইতিমধ্যে এই সংক্রান্ত বিষয়ে মামলা করা যাবে না বলে জানিয়ে দিয়েছেন উচ্চ আদালতের প্রধান বিচারপতি এ এ কুরেশি।আদালত অবমাননা আইন ১৯৭১-র ১৫ ধারা অনুযায়ী আইনজীবীদের আবেদন খারিজ করে দিয়েছে আদালত।
প্রসঙ্গত সমাজকর্মী সাকেত গোখলে ব্যক্তিগত ভাবে এডভোকেট জেনারেলকে চিঠি দিয়েছিলেন। তাঁর পাঠানো মেইলে ছিলো তৃণমূল কংগ্রেসের স্টিকার।এই স্টিকার পরিষ্কার করে দিয়েছে মুখ্যমন্ত্রীর বক্তব্যকে ভুল ব্যাখ্যা দেওয়ার জন্য রাজনৈতিক ভাবে গভীর
ষড়যন্ত্র চলছে। মনে করছে রাজনৈতিক মহল। বিজেপি নেতৃত্বের দাবি, বরং মুখ্যমন্ত্রীর বক্তব্যকে বিকৃত করতে গিয়ে অভিষেক ব্যানার্জী বিচার ব্যবস্থা নিয়ে কটাক্ষ করেছেন।এক্ষেত্রে অভিষেক আদালত অবমাননা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *