ডেস্ক রিপোর্টার, আগরতলা।।
       ” মানুষের অধিকার ও আইনি সুরক্ষা”, “স্মৃতির পটভূমি” ও “A Investigators Hand Book on NDPS Cases”।সোমবার আগরতলা প্রেস ক্লাবে এই তিনটি বইয়ের মলাট উন্মোচন হয়। লেখক রাজ্যের পুলিশ – সাহিত্যিক প্রণব সেনগুপ্ত।এক আনন্দ ঘন অনুষ্ঠানের মধ্য দিয়ে যৌথ ভাবে বইগুলির মলাট উন্মোচন করেন রাজ্যের প্রবীণ সাংবাদিক – সাহিত্যিক বিমান ধর ও বলিষ্ঠ আইনজীবী তথা  মানবাধিকার কর্মী পুরুষোত্তম রায় বর্মন।



গায়ক গৌড় দাসের কণ্ঠে গাওয়া রবীন্দ্র সংগীতের মাধ্যমে বই প্রকাশ অনুষ্ঠানের শুভ সূচনা হয়। স্বাগত ভাষণ দেয় পূর্ণিমা প্রকাশনীর কর্নধার পূর্ণিমা সেনগুপ্ত। এরপর আনুষ্ঠানিক ভাবে বিমান ধর  ও পুরুষোত্তম রায় বর্মন বইয়ের মলাট উন্মোচন করেন।


সঙ্গে ছিলেন খোদ লেখক প্রণব সেনগুপ্ত। অবসর প্রাপ্ত পুলিশ ইনস্পেক্টর তথা হালের আইনজীবী প্রণব সেনগুপ্ত এখন পর্যন্ত নিজের হাতে ৮০টি নানান ধরনের বইয়ের জন্ম দিয়েছেন।


গল্প,কবিতা,প্রবন্ধ,গবেষণা মূলক বই ধারাবাহিক ভাবেই লিখে চলছেন প্রণব সেনগুপ্ত। রাজ্য পুলিশের ইতিহাস থেকে পুলিশ ও অপরাধ সংক্রান্ত বিভিন্ন বই বেরিয়েছে প্রণবের কলম থেকে। একজন আরক্ষা কর্মী হিসাবে কর্ম জীবনের সাফল্যের জন্য প্রণব সেনগুপ্ত দুই দুইবার পেয়েছেন রাষ্ট্রপতি পুরস্কার। সাহিত্য জগতে সাফল্যের জন্য তার ঝুলিতে রয়েছে অসংখ্য পুরস্কারের ঢালি।


তার কলমের মাধ্যমে উঠে এসেছে সমাজের বিভিন্ন মানুষের বিভিন্ন যন্ত্রণার কথা। তবে প্রণব সেনগুপ্তের এই সাফল্যের পেছনে রয়েছেন তার সহ ধর্মিনী পূর্ণিমা সেনগুপ্ত।তিনি প্রনব সেনগুপ্তের বইয়ের প্রকাশক।


বই প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত সাংবাদিক – সাহিত্যিক বিমান ধর ও আইনজীবী পুরুষোত্তম রায় বর্মন তাদের বক্তব্যে প্রণব সেনগুপ্তের ভুয়সী প্রশংসা করেছেন।এবং বর্তমান সমাজ ব্যবস্থার কদর্য চেহারা গুলি তারা তুলে ধরেছেন বক্তব্যের মাধ্যমে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *