ডেস্ক রিপোর্টার,১৭ জানুয়ারি।।
          আসন্ন বিধানসভা নির্বাচনে এখন পর্যন্ত
  ক্ষমতার ভরকেন্দ্রে রয়েছে তিপ্রামথা। এটা বিলক্ষণ বুঝতে পেরেছেন রাজনীতিকরা।প্রদ্যুৎ পাশে থাকা মানেই জয় নিশ্চিত।ভাবছে রাজনৈতিক দলগুলি।
তাই প্রদ্যুৎকে হাত ছাড়া করতে চাইছে না কেউ।
রাজ্য রাজনীতির এই হট পরিস্থিতিতে প্রদ্যুৎ কিশোরের দিকে তাকিয়ে আছে কংগ্রেস – সিপিআইএম জোট।এবং পিছিয়ে নেই শাসক দল বিজেপি। প্রত্যেকেই টানাটানি শুরু করে দিয়েছে তিপ্রামথার সুপ্রিমোকে।

    সিপিআইএমের সর্ব ভারতীয় সাধারন সম্পাদক সিতারাম ইয়েচুরি। বিরোধী দলনেতা মানিক সরকার, সিপিআইএম রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী প্রত্যেকেই প্রদ্যুৎ কিশোরকে জোটে আসার বার্তা দিয়েছেন। কংগ্রেস পর্যবেক্ষক অজয় কুমারও  জোটে আসার বার্তা দিয়েছেন প্রদ্যুৎকে।
            খটকা লাগে কংগ্রেস বিধায়ক সুদীপ রায় বর্মনের বক্তব্যের পর।সম্প্রতি সুদীপ রায় বর্মন তিপ্রামথার সুপ্রিমো প্রদ্যুৎ কিশোরকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছিলেন।
        প্রদ্যুৎকে নিয়ে সুদীপের এই বক্তব্যের পর পরিস্থিতি বিগড়ে যায়। চটে যান প্রদ্যুৎ কিশোর।কংগ্রেসের সঙ্গে প্রদ্যুতের সম্পর্কে চির ধরে। এবং ধাক্কা লাগে সম্ভাব্য বাম – কংগ্রেস জোটের শক্তিতে। তা থেকে ফায়দা তুলতে শুরু করে শাসক বিজেপি।
       বাম – কংগ্রেস জোট ও প্রদ্যুতের সম্পর্কে
  বরফ গলাতে মাঠে খোদ বিভু কুমারী দেবীপ্রদ্যুৎকে মানতে বাম – কংগ্রেস জোট দারস্থ হয়েছেন বিভু কুমারী দেবীর কাছে।ড্যামেজ কন্ট্রোলে নেমেছেন বিভু কুমারী দেবী।তিনি নাকি কথা বলেছেন প্রদ্যুৎ কিশোরের সঙ্গে।
     রাজ অন্দর মহলের খবর, মা বিভু কুমারী দেবীর কথা ফেলতে পারছেন না পুত্র প্রদ্যুৎ কিশোর। বিভু কুমারী দেবী বরাবর চাইছেন প্রদ্যুৎ কিশোর থাকুক কংগ্রেসের সঙ্গে।অর্থাৎ ঘুরিয়ে বললে বাম – কংগ্রেস জোটের সঙ্গে। বিভু কুমারী দেবী নিজেও ছিলেন কংগ্রেসে।তিনি ৮৮- র কংগ্রেস – টিইউজিএস জোট সরকারের মন্ত্রিসভার মন্ত্রী। পরবর্তী সময়ে তিনি হয়েছিলেন রাজ্যের পূর্ব আসনের সাংসদ। প্রদ্যুৎ কিশোর দেববর্মনের প্রয়াত পিতা মহারাজা কিরিট বিক্রমও কংগ্রেসের টিকিটে জয়ী হয়ে গিয়েছিলেন সংসদে।প্রদ্যুৎ কিশোর নিজেই এক সময় ছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি। শেষে কংগ্রেস ছেড়ে তিনি জন্ম দিয়েছিলেন তিপ্রামথার। স্বাভাবিক ভাবেই কংগ্রেসের প্রতি প্রদ্যুৎ কিশোরের একটা দুর্বলতা থাকবে বটেই।
       রাজনীতিকরা বলছেন, প্রদ্যুৎ কিশোরের এই দুর্বলতাতে আঘাত করে বাম – কংগ্রেস, তিপ্রামথাকে বৃহত্তর জোটে আনতে চাইছে। সফল হলে ক্ষমতা দখল অবশ্যম্ভাবী।এই কারণেই প্রদ্যুৎ কিশোরকে বাগে আনতে বাম – কংগ্রেস জোটের তুরুপের তাস হয়ে উঠেছেন বিভু কুমারী দেবী। তবে বাম – কংগ্রেস জোট ও বিভু কুমারী দেবীর এই রাজনৈতিক ক্যামেস্ট্রির দিকে তাকিয়ে আছে শাসক দল বিজেপিও।তারাও সহজেই যে প্রদ্যুৎ কিশোরকে ছেড়ে দেবে বৃহত্তর জোটে, তা কিন্তু হবে না। ২৩- র মহাযুদ্ধের নিউক্লিয়াস প্রদ্যুৎকে প্রোটন ও নিউট্রনের সমন্বয়ের মধ্যেই রেখেই হাইজ্যাক করার চেষ্টা করবে দেশ ও রাজ্যের শাসক শিবির ভারতীয় জনতা পার্টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *