ডেস্ক রিপোর্টার,১৫সেপ্টেম্বর।।
কর্ণাটক ও গুজরাট দেশের দুই বিজেপি শাসিত রাজ্য। সম্প্রতি দুই রাজ্যের মুখ্যমন্ত্রী পরিবর্তন হয়েছে। একই সঙ্গে আওয়াজ উঠে ত্রিপুরার মুখ্যমন্ত্রী পরিবর্তনের।এই সংক্রান্ত বিষয়ে গুজবের উপর ভর করে ঝড় বইয়ে যায় সোশ্যাল মিডিয়ায়।গত কয়েকদিন ধরে এই সংক্রান্ত বিষয়ে আবার শুরু হয়েছে ফিসফিস।রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব নাকি রাজ্যপালের কাছে গিয়ে পদত্যাগ করবেন। ভুয়ো খবর ছড়িয়ে পড়ে গোটা সোশ্যাল মিডিয়ায়।
রাজ্য বিজেপির নেতৃত্ব জানিয়েছেন,” বিজেপি’র অন্দরে থাকা বিশেষ একটা মহল মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবকে সহ্য করতে পারছেন না।তারা বারবার মানুষকে বিভ্রান্ত করার জন্য নানা ভাবে গুজব ছড়ানোর চেষ্টা করছেন।” তবে রাজ্যের মানুষ তা ভালোই বুঝতে পেরেছেন।
বিজেপি নেতৃত্বের বক্তব্য, তৃণমূল কংগ্রেসের অর্থপুষ্ট বাংলার কিছু মিডিয়াও মুখ্যমন্ত্রীকে নিয়ে অপপ্রচার চালিয়ে যাচ্ছে নিয়মিত। “ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব সরিয়ে দেওয়া হবে তাঁর দায়িত্ব থেকে।”ঠিক এভাবে বাংলার সংশ্লিষ্ট মিডিয়াগুলিতে খবর হচ্ছে প্রায়শই। বিজেপি নেতৃত্বের দাবি, তৃণমূল কংগ্রেস ভালো করে জানে বিপ্লব কুমার দেব মুখ্যমন্ত্রী থাকলে ঘাসফুল এখানে দাঁত বসাতে পারবে না। তাই পূর্ব পরিকল্পনা করে বিপ্লব কুমার দেবের বিরুদ্ধে অপপ্রচার শুরু করেছে।তবে এই অপপ্রচার মানুষের মনে দাগ কাটতে পারেনি।
সম্প্রতি রাজ্য বিজেপি’র সভাপতি মানিক সাহা সাংবাদিক বৈঠক করে জানিয়েছেন,”রাজ্যে মুখ্যমন্ত্রী পরিবর্তনের কোনো সম্ভাবনা নেই।কেন্দ্রীয় নেতৃত্ব বিপ্লব কুমার দেবের উপর আস্থা রেখেছেন।২৩-র বিধানসভা নির্বাচনে বিজেপি’র মূল কান্ডারী থাকবেন বিপ্লব কুমার দেব।অর্থাৎ মুখ্যমন্ত্রীকে সামনে রেখেই নির্বাচন করবে বিজেপি।
এরপরও মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের অপসারণ নিয়ে দলের ভিতরে এবং বাইরের একটা অংশ সরব হচ্ছে। সম্প্রতি মুখ্যমন্ত্রীর হাত ধরেই একের পর এক জায়গাতে বিরোধী শিবির গুলিতে ধস নামতে শুরু করেছে।প্রতিটি জনসভাতে প্রায় হাজার তিনেক ভোটার শামিল হচ্ছে পদ্ম শিবিরে। তা থেকে স্পস্ট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জেপি নাড্ডা প্রত্যেকেই আস্থা রাখছে বিপ্লব কুমার দেবের উপর। বিজেপি নেতৃত্বের বক্তব্য,২৩-র নির্বাচনে নিশ্চিত ভাবে ক্ষমতা দখল করবে বিজেপি।এবং দ্বিতীয় বারের মতো তিনিই হবেন রাজ্যের মুখ্যমন্ত্রী।
শুধুমাত্র একাংশ মানুষ নিজেদের স্বার্থ সিদ্ধির জন্য মুখ্যমন্ত্রীর পদ থেকে বিপ্লব কুমার দেবকে অপসারণ করা হবে বলে ভুয়ো প্রচার করছেন বলে অভিযোগ বিজেপি নেতৃত্বের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *