ডেস্ক রিপোর্টার,তেলিয়ামুড়া।
                 মনটাং এলাকায় অগ্নিগর্ভ পরিস্থিতি! কয়েক শতাধিক ক্ষুব্ধ মানুষজনদের বাধার মুখে কয়েক ঘন্টা ধরে রাস্তায় আটকে বিশাল পুলিশ, বনদপ্তর সহ সি.আর.পি.এফ জোয়ানরা। নগ্ন হয়ে প্রশাসনকে বাধা দেওয়ার চেষ্টা একাংশ স্থানীয় মহিলাদের। ঘটনাস্থলে মুঙ্গিয়াকামি ও তেলিয়ামুড়া থানার ওসি এবং তেলিয়ামুড়া মহকুমা পুলিশ আধিকারিক। এই সময়ের মধ্যে তেলিয়ামুড়া মহকুমার অন্তর্গত মনটাং স্থানটি গোটা খোয়াই জেলা সহ গোটা রাজ্যের ভ্রমণপিপাসু আমুদপ্রেমী সাধারণ মানুষের কাছে অন্যতম আকর্ষণের কেন্দ্রবিন্দু হিসেবে পরিণত হয়েছে।


বিশেষ করে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার জন্য প্রায় প্রতিদিন গোটা রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে অগণিত মানুষেরা পাড়ি জমান এই মনটাং-এ। তবে মনটাং-এর যে জায়গায় বিভিন্ন অংশের পর্যটকেরা ভিড় জমাচ্ছেন সেই জায়গা নিয়ে লাগলো বিপত্তি। অভিযোগ বন দপ্তরের জায়গায় অবৈধ দখলদারি করে একাংশ স্থানীয়রা ব্যবসা করার পাশাপাশি প্রাকৃতিক সম্পদ দেদার নষ্ট করে চলেছেন। এই বিষয়টা প্রশাসনের নজরে আসার পর বৃহস্পতিবার বন দফ্তরের কর্মীরা পুলিশ সিআরপিএফ সহ বিশাল পুলিশ ও বন কর্মীদের বাহিনী নিয়ে ঘটনাস্থলে পৌছলে বিতর্ক চরম আকার ধারণ করে। অভিযোগ একটা সময়ে প্রশাসনিক দল সহ পুলিশ বাহিনীকে স্থানীয় একাংশরা প্রচন্ডভাবে বাধা দান করে এবং তাদের গাড়ির উপর হামলা চালায় বলেও অভিযোগ।


এমনকি একাংশ মহিলারা একটা পর্যায়ে প্রশাসনকে নগ্ন হয়ে বাধা দান করে বলেও অভিযোগ। এই সব কিছুকে বুদ্ধিমত্তার সাথে অতিক্রম করে বনদপ্তর এবং সিআরপিএফ সহ বিশাল পুলিশ বাহিনী যখন হেমন্ত রিয়াং নামের এক অবৈধ কাঠ ব্যবসায়ীকে আটক করে নিয়ে মনটাং ত্যাগ করে তেলিয়ামুড়ার উদ্দেশ্যে আসছিল তখন তাদেরকে রঙ্গীটিলা নামক এলাকায় রাস্তায় কাঠের লগ ফেলে গাড়ি আটক করে কয়েক শত মানুষ জন।


গোটা ঘটনার খবর পেয়ে তেলিয়ামুড়া এবং মুঙ্গিয়াকামীর বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে শেষ সংবাদ পর্যন্ত অবস্থা রীতিমতো আতঙ্কের এবং উত্তপ্ত। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় মুঙ্গিয়াকামি ও তেলিয়ামুড়া থানার ওসি এবং তেলিয়ামুড়া মহকুমা পুলিশ আধিকারিক সুদাম্বিকা.আর।


সেই সঙ্গে ঘটনাস্থলে আটকে রয়েছে বনদপ্তর সহ পুলিশ ও সিআরপিএফের জোয়ান সহ তাদের যানবাহন। এখন দেখার বিষয় গোটা পরিস্থিতি মোকাবেলায় প্রশাসন কিরকম ব্যবস্থা গ্রহণ করে।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *