সাব্রুম ডেস্ক,১৬সেপ্টেম্বর।।

সীমান্ত অপরাধকে প্রতিহত করতে এবং ভারত-বাংলাদেশ দুই দেশের মধ্যে সৌভ্রাতৃত্বের সম্পর্ক সুদৃঢ় করার লক্ষ্যে বৃহস্পতিবার সাব্রুমে অনুষ্ঠিত হয় বিএসএফ ও বিজিপি’র উচ্চ পর্যায়ের বৈঠক। সাব্রুমের নগর পঞ্চায়েত এর কনফারেন্স হলে বৈঠক অনুষ্ঠিত হয়।
বৈঠকে বিএসএফ-র পক্ষে উপস্থিত ছিলেন ৯৬ নম্বর ব্যাটেলিয়নের ডিআইজি ভগবন্থ সিং, কমান্ডেন্ট নরেশ কুমার যাদব ও ৩১ নম্বর ব্যাটালিয়নের কমান্ডেন্ট রাজীব কুমার।
বিজিপি’র পক্ষে ছিলেন বাংলাদেশের গুইমারা সেক্টরের ক্যাপ্টেন সেলিম হাসান। বিজিবি রামগড় সেক্টরের কমান্ডেন্ট মোঃ আনোয়ারুল হোসেন ও খাগড়াছড়ি সেক্টরের কমান্ডেন্ট মোঃ রফিকুল ইসলাম সহ মোট ২১ জনের প্রতিনিধি দল। বেলা সাড়ে ১১টা নাগাদ বিজিবি’র টিম সাব্রুমের মৈত্রী সেতুর উপর আসে।সেখান থেকে অথিতিদের কনভয় করে বিএসএফ সাব্রুম নগর পঞ্চায়েতের কনফারেন্স হলে নিয়ে আসে। বিএসএফের সঙ্গে বৈঠকে ওপার থেকে আসা বিজিবি’র চারজন অফিসার অংশ নিয়েছেন।
বিএসএফ সূত্রের খবর,বৈঠকের মূল উপপাদ্য বিষয় ছিলো ভারত-বাংলাদেশের মধ্যে চলতে থাকা সীমান্ত অপরাধ প্রতিহত করা।কারণ নিয়ম করেই সীমান্ত সংলগ্ন এলাকায় নানা রকম অপরাধ সংঘটিত হচ্ছে।বারবার বিএসএফ-বিজিবি’র বৈঠকে উঠে আসে এই সংক্রান্ত বিষয়। নেশা বাণিজ্য, অস্ত্র কারবার প্রায়শই চলে সীমান্তে।বিভিন্ন সময় অপরাধীদের গ্রেফতারও করে থাকে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনী।তাই সীমান্ত অপরাধ নিয়ে উদ্বিগ্ন দুই মিত্র শক্তির সীমান্ত রক্ষীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *