ডেস্ক রিপোর্টার,৮ফেব্রুয়ারি।।
প্রত্যাশিত ভাবেই খারিজ হলো শাসক দলের দুই বিধায়ক সুদীপ রায় বর্মন ও আশীষ কুমার সাহার বিধায়ক “পদ”। মঙ্গলবার সাংবাদিক সম্মেলন করে একথা জানিয়েছেন রাজ্য বিধানসভার অধ্যক্ষ রতন চক্রবর্তী।
অধ্যক্ষ রতন চক্রবর্তী বলেন, সাংবিধানিক আইন মেনেই সুদীপ-আশীষের বিধায়ক পদ খারিজ করা হয়েছে। এখন পর্যন্ত বিজেপি’র তিন বিধায়ককের বিধায়ক পদ খারিজ করেছেন অধ্যক্ষ।এর আগে বিজেপি’র সুরমা কেন্দ্রের বিধায়ক আশীষ দাসেরও বিধায়ক পদ খারিজ করা হয়েছিলো।এই মুহূর্তে রাজ্যের শাসক দল বিজেপি’র মোট বিধায়ক সংখ্যা দাঁড়িয়েছে ৩৩জন।
অধ্যক্ষ রতন চক্রবর্তী বলেন, আগামী ১৪ফেব্রুয়ারির মধ্যে আইপিএফটি’র বিধায়ক বৃষকেতুর বিধায়ক পদও খারিজ করা হতে পারে।এর ফলে রাজ্যের পাঁচটি বিধানসভা কেন্দ্র হলো বিধায়ক শূন্য।প্রসঙ্গত সম্প্রতি যুবরাজ নগর কেন্দ্রের বিধায়ক রমেন্দ্র দেবনাথের মৃত্যু হয়েছে। অধ্যক্ষ রতন চক্রবর্তীর বক্তব্য, সুদীপ রায় বর্মন ও আশীষ কুমার সাহার বিধায়ক পদ খারিজের বিষয়টি নির্বাচন কমিশনকে জানিয়ে দিয়েছেন।সোমবার দুইজনই অধ্যক্ষের কাছে তাদের বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছিলেন।একই সঙ্গে বিজেপি থেকেও।এরপর তারা দুইজনই দিল্লিতে গিয়ে যোগ দেন কংগ্রেসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *