ডেস্ক রিপোর্টার,২৪এপ্রিল।।
দেশের কংগ্রেস রাজনীতিতে মমতার তৃণমূলের ধাক্কা অব্যাহত। গোয়া,মেঘালয়ের পর ফের অসম কংগ্রেসের আরো এক ইউকেটের পতন ঘটালো মমতা-অভিষেক।
অসম কংগ্রেসের প্রাক্তন নেত্রী সুস্মিতা দেবের পর এবার কংগ্রেস ত্যাগ করলেন অসমের প্রাক্তন মন্ত্রী রিপন বোরা। তিনি রাজ্যসভার প্রাক্তন সাংসদও বটে। শনিবার আনুষ্ঠানিক ভাবে রিপন বোরা যোগ দিয়েছেন তৃণমূল কংগ্রেসে। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় রিপন বোরাকে দলে বরণ করে নিয়েছেন।এবং রিপন বোরার হাতেই তুলে দিয়েছেন অসম তৃণমূল কংগ্রেসের ব্যাটন। বোরাকে অসম কংগ্রেসের সভাপতি হিসাবে নিয়োগ পত্র দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

অসম তৃণমূল কংগ্রেসের দায়িত্ব পেয়ে রিপন বোরা বলেন, তিনি খুব দ্রুত সংগঠনকে সাজিয়ে তুলবেন। মে মাসের মধ্যেই গুয়াহাটিতে হবে অসম তৃণমূল কংগ্রেসের সদর দপ্তর।রাজনীতিকদের প্রশ্ন তৃণমূল কংগ্রেসের সাংসদ সুস্মিতা দেবকে অসমের দায়িত্ব না দিয়ে রিপন বোরাকে কেন গুরু দায়িত্ব সঁপে দিয়েছেন অভিষেক?

উত্তর পূর্বাঞ্চলের দুই রাজ্য মেঘালয় ও অসমে তৃণমূল কংগ্রেসকে ভাঙলেও ত্রিপুরাতে নিষ্প্রভ তৃণমূল। হানা দিতে পারেনি কংগ্রেসের ঘরে। সেই রকম ভাবে ধাক্কা দিতে পারেনি শাসক দল বিজেপিকও। একসময় বিজেপি’র বিধায়ক আশীষ দাস যোগ দিয়েছিলেন তৃণমূল কংগ্রেসে। তার আগে কংগ্রেস ছেড়ে তৃণমূলে এসেছিলেন সুবল ভৌমিক। ত্রিপুরার পুর ও নগর ভোটে ২৩ শতাংশ ভোট পেয়েছিলো তৃণমূল।তারপর হঠাৎ ত্রিপুরা থেকে “হাওয়া” হয়ে যায় মমতার দল। এখন আবার তৃণমূল নেতৃত্ব এসেছেন রাজ্যের মানুষকে স্বপ্ন দেখতে! কিন্তু তারা কতটা সফল হবে ত্রিপুরার মাটিতে? উত্তর মিলবে সময়েই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *