ডেস্ক রিপোর্টার, ২৭সেপ্টেম্বর।।
          “উদয়পুরে এক টিপে রাজ্যে বন্যায় ক্ষতিগ্রস্থ ৪১,৫৮১ জন  কৃষকের একাউন্টে ৭ কোটি ৪ লক্ষ ৫৪ হাজার টাকা সহায়তা প্রদান করা হয়েছে ।এতে কোন প্রকার রাজনীতি দেখা হয়নি।” বলেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী ডা: মানিক সাহা।বুধবার আগরতলার রবীন্দ্র শতবার্ষিকী ভবন প্রাঙ্গনে ভারতীয় জনতা পার্টি ত্রিপুরা প্রদেশের উদ্যোগে আয়োজিত ধন্যবাদ র‍্যালিতে একথা বলেন তিনি।
    মুখ্যমন্ত্রী রাজ্যের মানুষের উদ্দেশ্যে বলেন, “আপনারা এই সরকারের উপর আস্থা রাখুন, কথা দিচ্ছি ২৫ বছরে যা না হয়েছে, তাই করে দেখাবে এই সরকার । সুস্থ ত্রিপুরা এবং শ্রেষ্ঠ ত্রিপুরা গড়বো আমরা।
    মুখ্যমন্ত্রীর কথায়,  বর্তমান সরকার পজেটিভ চিন্তা ভাবনা নিয়ে কাজ করছে। অথচ কিছু লোক বিধানসভায় এবং বিধানসভার বাইরে আইন- শৃঙ্খলার প্রশ্ন তুলে চিৎকার করছে। রাজ্যের মানুষ বিগত দিনে অন্যায় অত্যাচার ও চাঁদার জুলুমবাজি কিরকম ছিল তা ভালই জানেন। বর্তমান সরকার ‘প্রতি ঘরে সুশাসন’ পৌঁছে দিতে চায় । কেন্দ্র ও রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের সুবিধা রাজ্যের  ৯৪ শতাংশ পরিবার লাভ করেছে । সরকার চায় ১০০ শতাংশ পরিবারের কাছে  সরকারি প্রকল্পের সুবিধা পৌঁছে দিতে ।
        “কৃষকদের সবদিক দিয়ে উন্নতিসাধন এবং স্বনির্ভর করে তোলার জন্য বিশেষ উদ্যোগ নিয়েছে বর্তমান সরকার। এই সরকার কৃষক বান্ধব সরকার। কৃষকরা হচ্ছেন দেশের মেরুদন্ড।” বলছেন মুখ্যমন্ত্রী।
রাজ্যের মুখ্যমন্ত্রী কথায়, আজ ফুল চাষেও স্বয়ম্ভরতা অর্জন করেছে রাজ্য। ভুট্টা চাষেও বিশেষ নজর দেওয়া হয়েছে।  আগের তুলনায় রাজ্যে বেড়েছে ভুট্টার উৎপাদন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *