তেলিয়ামুড়া ডেস্ক,২৩ এপ্রিল।।
রাজ্যে ফের উদ্ধার বড় চালানের জাল নোট। গ্রেফতার করা হয়েছে দুই জাল নোট কারবারের চাইকে। ধৃতরা হলো রাকেশ মলসম এবং বাজিরাই রিয়াং। উভয়ের বাড়ি তৈদু এলাকায়। মিলিটারি ইন্টেলিজেন্স ও ত্রিপুরা পুলিশের গোয়েন্দা শাখা এবং তেলিয়ামুড়া থানা পুলিশের যৌথ প্রচেষ্টায় তেলিয়ামুড়া করইলং এলাকা থেকে একটি মোটর বাইক ও গাড়ি সহ জাল নোট কারবারের কুশীলবদের গ্রেফতার করা হয়েছে। অনুসন্ধানকারী পুলিশ জানিয়েছে, গোপন প্রাপ্ত খবরের ভিত্তিতে পুলিশ এবং গোয়েন্দা শনিবার সকাল থেকে তেলিয়ামুড়ার বিভিন্ন এলাকায় উত পেতে বসে। তাদের কাছে খবর ছিল বিপুল পরিমাণে জাল নোট কারবারের চাইরা তাদের অপারেশন সম্পন্ন করতে তেলিয়ামুড়াতে অবস্থান করবে। সেই অনুযায়ী, তক্কে তক্কে ছিলো কেন্দ্রীয় গোয়েন্দা সহ রাজ্যের পুলিশ-গোয়েন্দা।
এদিন সন্ধ্যায় পূর্ব পরিকল্পিত ভাবে তৈদু’র বাসিন্দা রাকেশ মলসম এবং বাজিরাই রিয়াং-নামের দুই যুবক তেলিয়ামুড়া করইলং পেট্রোল পাম্প সংলগ্ন এলাকায় আসে জাল নোট নিয়ে। তাদের উদ্দেশ্য ছিলো সঙ্গে করে নিয়ে আসা জাল নোট অপর একটি গোষ্ঠির হাতে তুলে দেওয়া। তারা এসেছিলো বাইক(টিআর০৬-এ৯২৭০)চেপে।

অন্যদিকে জাল টাকা নিতে আসা লোকজনও হাজির হয়েছিলো করইলংয়ে।তারা এসেছিলো গাড়িতে করে (টি আর ০১-ওয়াই০২৬৮)। জাল নোটের কুশীলবরা ঘটনাস্থলে আসার পর তক্কে তক্কে থাকা পুলিশ-গোয়েন্দা তাদের কর্ডন করে। কিন্তু পুলিশের উপস্থিতি টের পেয়ে জাল নোট নিতে আসা লোকজন পালিয়ে যায়।তবে জল নোট বহনকারীদের পুলিশ গ্রেফতার করতে সক্ষম হয়। পুলিশ তাদের তল্লাশি করে পাঁচ লক্ষ টাকার জাল নোট উদ্ধার করে।মোট পাঁচ লক্ষ বাহাত্তর হাজার টাকার জাল নোট উদ্ধার করে পুলিশ। দুই অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ তেলিয়ামুড়া থানায় নিয়ে যায়।রবিবার ধৃতদের খোয়াই বিশেষ আদালতে সোপর্দ করেছে পুলিশ।তাদেরকে কাস্টাডিতে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ আদালতের কাছে রিমান্ডের আদেবন জানিয়েছে।

ঘটনার খবর পেয়ে তেলিয়ামুড়া থানায় ছুটে আসেন খোয়াই জেলার পুলিশ সুপার ভানুপদ চক্রবর্তী। পুলিশ রাতভর তাদের জিজ্ঞাসাবাদ করেছে। পুলিশের জেরায় অনেক চাঞ্চল্যকর তথ্য দিয়েছে দুই জাল নোট কারবারী। খোয়াই জেলা পুলিশ আধিকারিক ভানুপদ চক্রবর্তী জানিয়েছেন, অভিযুক্তদের বিরুদ্ধে পুলিশ ভারতীয় দণ্ডবিধির ৪৮৯(বি)(সি)/১২০(বি) ধারায় মামলা(৪০/২২) রুজু করেছে।

প্রসঙ্গত, গত কিছুদিন পূর্বে তেলিয়ামুড়া থানা এলাকার হাওয়াইবাড়ি এলাকা থেকেও বেশ কিছু পরিমাণ জাল নোট বাজেয়াপ্ত করেছিল পুলিশ। এই ঘটনার রেশ কাটতে কাটতেই ফের জাল নোট উদ্ধারের ঘটনা ঘিরে গোটা তেলিয়ামুড়া জুড়ে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *