ডেস্ক রিপোর্টার,২০মে।।
“প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবকে সহজেই দিল্লি উড়ে যেতে দেবে না রাজ্যের মানুষ।এখানেই তাঁর সমস্ত কর্মকান্ডের হিসাবে দিতে হবে।” বক্তা রাজ্যের কংগ্রেস নেতা সুদীপ রায় বর্মন।শুক্রবার আগরতলায় কংগ্রেস ভবনে সাংবাদিক সম্মেলন করে একথা বলেছেন সুদীপ রায় বর্মন।
সুদীপ রায় বর্মন তাঁর এক সময়ের সতীর্থ বিপ্লব দেব সম্পর্কে বলেন,”বিপ্লব এমন কি কাজ কিরেছেন,যে তাঁকে বিমান থেকে নেমে সরাসরি পদত্যাগ করতে হয়েছে? সুদীপ রাজ্য বিজেপি’র কাছে বিপ্লব কুমার দেবের মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগের কারণ জানতে চেয়েছেন। সুদীপের বক্তব্য, এই বিষয়ে যদি বিজেপি কোনো স্পষ্টীকরণ না দেয়,তাহলে ধরে নিতে হবে সামাজিক যোগাযোগ মাধ্যমে যা লেখা হচ্ছে, এটাই বাস্তব।
“সম্প্রতি বিপ্লব কুমার দেব বলেছিলেন,এই মুহূর্তে দলের সাংগঠনিক দুর্বলতা রয়েছে। সংগঠনকে শক্তিশালী করতেই তিনি মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছেন।”—সাংবাদিক বৈঠকে এমনটাই দাবি করেছেন সুদীপ। প্রাক্তন মুখ্যমন্ত্রীর এই বক্তব্যের প্রেক্ষিতে সুদীপের পাল্টা প্রশ্ন, ডা: মানিক সাহা এখনো রাজ্য বিজেপি’র সভাপতি।তাহলে তিনি ব্যর্থ। কিন্তু যিনি দল পরিচালনার কাজে ব্যর্থ হয়েছেন,তাকে কিভাবে প্রশাসনের সর্বোচ্চ স্তরে বসানো হলো? নাকি শাক দিয়ে মাছ ডাকার চেষ্টা চলছে?
প্রাক্তন কংগ্রেস সভাপতি সুদীপ রায় বর্মন প্রশ্ন তুলেন, বিপ্লব কুমার দেব এখনো বেআইনী ভাবে মুখ্যমন্ত্রীর সুবিধা ভোগ করছেন। ছাড়েননি সরকারি আবাস।রয়েছে বিশাল নিরাপত্তার বহর। তিনি বিভিন্ন জায়গাতে জনসভা করছেন হেলিকপ্টার দিয়ে ঘুরে ঘুরে।এই সমস্ত সুযোগ-সুবিধা অসাংবিধানিক। এই মুহূর্তে বিপ্লব কুমার দেব একজন বিধায়ক শুধুমাত্র। যদি বিপ্লব দেব এই সমস্ত সুযোগ-সুবিধা পেয়ে থাকেন,তাহলে অন্য বিধায়করাও পাওয়ার যোগ্য।
সুদীপ রায় বর্মনের বক্তব্য, বাস্তবে মানিক সাহাকে মুখ্যমন্ত্রী হিসাবে মেনে নিতে পারছেন না বিপ্লব দেব।এই কারণেই বিপ্লব সমান্তরাল প্রশাসন চালু করার চেষ্টা করছেন।
রাজ্যের মুখ্যমন্ত্রী, মুখ্যসচিব ও পুলিশ মহানির্দেশকের কাছে সুদীপ আর্জি জানিয়েছেন, বিপ্লব দেব অসাংবিধানিক ভাবে যে সমস্ত সুবিধা ভোগ করছেন,তা বন্ধ করে দেওয়ার জন্য। কারণ অন্যায় ভাবে প্রাক্তন মুখ্যমন্ত্রী সরকারি সুযোগ-সুবিধা হাতিয়ে নিচ্ছেন।
সুদীপ বলেন, বর্তমান মুখ্যমন্ত্রী ডা:মানিক সাহা রাজ্য পুলিশের ডিজিপিকে চিঠি দিয়ে জানিয়েছেন,তাঁর বড় পরিসরে নিরাপত্তার বহরের প্রয়োজন নেই। সুদীপের যুক্তি, বর্তমান মুখ্যমন্ত্রী মানিক সাহা প্রকারন্তে প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবকে বার্তা দেওয়ার চেষ্টা করেছেন। সুদীপের কথায়, তাতে কিছু হবে না।কারণ বিপ্লবকে ঘুরিয়ে বললে লাভ হবে না।বলতে হবে সরাসরি।
এদিনের সাংবাদিক বৈঠকে সুদীপ রায় বর্মনের সঙ্গে ছিলেন কংগ্রেস নেতা আশীষ কুমার সাহা ও প্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদক(মুখপাত্র) প্রশান্ত ভট্টাচার্য। আশীষ সাহাও তীর্যক ভাষায় আক্রমণ করেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *