ডেস্ক রিপোর্টার,১৫জানুয়ারি।।
করোনার আস্ফালনের জন্য আবারো নতুন সিদ্ধান্ত নিলো রাজ্য শিক্ষা দপ্তর।আগামী ১৭জানুয়ারি থেকে ৩০জানুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে স্কুল। প্রি-প্রাইমারি থেকে সপ্তম শ্রেণী পর্যন্ত বন্ধ থাকবে পঠন-পাঠন। অষ্টম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত চলবে স্কুলের পঠন-পাঠন। তবে তা হবে পঞ্চাশ শতাংশ ছাত্র-ছাত্রীকে নিয়ে।একই নিয়ম প্রযোজ্য থাকবে কলেজ,বিশ্ববিদ্যালয়ের ক্ষেত্রেও।সাংবাদিক সম্মেলনে করে শনিবার এই কথা জানিয়েছেন রাজ্যের শিক্ষামন্ত্রী রতনলাল নাথ।
মন্ত্রী জানিয়েছেন, “বন্দে ত্রিপুরা” টিভি চ্যানেলের মাধ্যমে অন-লাইন ক্লাস হবে।এই ক্লাসে অংশ গ্রহন করে পঠন-পাঠন চালিয়ে যেতে পারবে ছাত্র-ছাত্রীরা। যেখানে “বন্দে ত্রিপুরা” চ্যানেলের সুবিধা পাবে না ছাত্র-ছাত্রীরা, সেখানে অন-লাইনে বিকল্প পদ্ধতিতে ক্লাসের ব্যবস্থাও করা হবে। যেসব স্কুল-কলেজ ও বিশ্ব বিদ্যালয়ে পরীক্ষা চলছে সেইগুলি বহাল থাকবে।
সাংবাদিক বৈঠকে শিক্ষামন্ত্রী রতনলাল নাথ জানিয়েছেন, সমস্ত সরকারি-বেসরকারি স্কুল,কলেজ ও বিশ্ববিদ্যালয়ে এই সিদ্ধান্ত প্রযোজ্য থাকবে।শনিবার শিক্ষা দপ্তরের এক বৈঠকের পরই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।বৈঠকে শিক্ষামন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন শিক্ষা সচিব, উচ্চশিক্ষা ও বিদ্যালয় শিক্ষা দপ্তরের দুই অধিকর্তা সহ স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *