ডেস্ক রিপোর্টার,২৪ মার্চ।।
” আগামী দিনে রাজ্য রাজনীতিতে অণুবীক্ষণ যন্ত্র দিয়েও খুঁজে পাওয়া যাবে না কংগ্রেস – কে।”- বক্তা রাজ্যের মুখ্যমন্ত্রী ডা মানিক সাহা।শনিবার আগরতলার স্বামী বিবকানন্দ ময়দানে অনুষ্ঠিত ভারতীয় জনতা পার্টির যুব সন্মেলনে একথা বলেন তিনি। মুখ্যমন্ত্রী বলেন, বাম – কংগ্রেস এখন “ইণ্ডিয়া” জোট করেছে। ইণ্ডিয়ার “এ” হয়ে গিয়েছে। এখন আছে ইন্ডিক।আগামী দিনে শুধু “আই”- মানে আমি থাকবে। মুখ্যমন্ত্রী বাম – কংগ্রেসকে কটাক্ষ করে বলেন, এখন কংগ্রেস – সিপিআইএম নেতারা এক সঙ্গে বৈঠক করে। কংগ্রেস অফিস থেকে সিপিআইএমের পতাকা বের হয়।আবার সিপিআইএম অফিস থেকে বের হয় কংগ্রেস পতাকা। এই দৃশ্যও এখন দেখতে হচ্ছে রাজ্যের মানুষকে।



রাজ্যের আইন – শৃঙ্খলার প্রশ্নে মুখ্যমন্ত্রীর বক্তব্য, দেশের ২৮ টি রাজ্যের মধ্যে আইন – শৃঙ্খলার দিক দিয়ে ত্রিপুরা তৃতীয়।আগে ছিলো পঞ্চম স্থানে। মুখ্যমন্ত্রীর দাবী, ২৩- র বিধানসভা নির্বাচনে শান্তি পূর্ন ভাবে রাজ্যে ভোট হয়েছে। এর আগে কখনো এমন বিনা রক্তপাতে ত্রিপুরায় ভোট হয় নি। রাজ্যের শিল্প সম্ভাবনার কথাও মুখ্যমন্ত্রী তার বক্তব্যে তুলে ধরেন। তিনি বলেন,দিন দিন ত্রিপুরার ডিজিপি’র হার বাড়ছে। ভিন রাজ্য ও ভিন দেশের শিল্পপতিরা লগ্নি করতে আগ্রহ প্রকাশ করছে।ইতিমধ্যে বেশ কয়েকটি শিল্প গোষ্ঠী লগ্নি করেছে।


মুখ্যমন্ত্রী তার ভাষণে রাজ্য সরকার ও কেন্দ্রীয় সরকারের রিপোর্ট কার্ড নিয়েও বেশ কিছু মূল্যবান বক্তব্য যুক্ত করেন। মুখ্যমন্ত্রীর কথায়, রাজ্যে ৩২টি সামাজিক ভাতা চালু আছে। এটা গোটা দেশের মধ্যে বিরল। ৪.১লক্ষ্ মানুষ সামাজিক ভাতার সুবিধা পাচ্ছে। কেন্দ্রীয় সরকারের আয়ুশ মান ভারত প্রকল্পের ন্যায় রাজ্যে চালু হয়েছে মুখ্যমন্ত্রী জন আরোগ্য যোজনা। রাজ্যের গ্রাম – শহরের মহিলাদের  স্বশক্তিকরণ করতে  রাজ্য সরকার ৫৬ হাজার এসএসজি গ্রুপ তৈরি করেছে।


মুখ্যমন্ত্রী তার বক্তব্যের আগাগোড়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসা করেছে।এবং মোদী গ্যারান্টিই যে আসন্ন লোকসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টির হাতিয়ার এটা বারবার বুঝিয়ে দিয়েছেন তিনি।
       

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *