ডেস্ক রিপোর্টার, আগরতলা।।
           অযোধ্যায় দীপোৎসব অনুষ্ঠানে রবিবার যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে ভগবান রামের আরতি করেন এবং প্রতীকী রাজ্যাভিষেক করেন। এরপর দীপোৎসব উপলক্ষে অযোধ্যায় উপস্থিত জনগণকে সম্বোধন করেন তিনি।


দীপোৎসব উপলক্ষে অযোধ্যায় উপস্থিত জনগণকে সম্বোধন করে বলেন,’অযোধ্যার প্রতিটি কোণায় ভগবান রামের নিদর্শন রয়েছে।’ভগবান রামকে বিশ্বের জন্য আলোর রশ্মি হিসাবে বর্ণনা করেন প্রধানমন্ত্রী।তিনি  বলেন, ‘আজ যে অযোধ্যায় প্রদীপে জ্বলছে, সেই প্রদীপ জ্বলে উঠলে অন্ধকার আপনা আপনি দূর করে দেয়। দেশ অন্ধকার থেকে আলো ছড়িয়েছে। প্রদীপ উৎসর্গের প্রতীক। অন্ধকারে আলো দান করে। জয় সবসময়ই পুণ্যের হয়।


অযোধ্যায় দীপোৎসবে লক্ষ লক্ষ প্রদীপের আলোয় আলোকিত হয় রাম জন্মভূমি অযোধ্যা। এদিন দীপোৎসবে অংশ নিয়ে নয়া ঘাটে পৌঁছে যান প্রধানমন্ত্রী। ঘাটে পৌঁছে সরযূ আরতি করেন।


এদিন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যখন অযোধ্যায় প্রদীপ প্রজ্বলন করে রেকর্ড গড়েছেন,তখন কি বসে থাকতে পারেন রাজ্যের বিজেপি নেতৃত্ব? তারাও প্রধানমন্ত্রীর পদাঙ্ক অনুসরণ করে অযোধ্যার রাম মন্দিরের দীপোৎসবের প্রতীকী হিসেবে প্রদীপ প্রজ্বলন করেন। এবং প্রধানমন্ত্রীর আলোর উৎসবকে স্বার্থক করে তুলেন।


প্রদেশ বিজেপির সভাপতি রাজীব ভট্টাচার্য্য, কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক, প্রদেশ বিজেপির সহ – সভাপতি অমিত রক্ষিত ও অশোক সিনহারা শহরের মেহের কালি বাড়িতে যান। এবং সেখানেই প্রদীপ প্রজ্বলন করে আলোর উৎসবের সূচনা করেন।


প্রদেশ বিজেপির সহ- সভাপতি অমিত রক্ষিত সামাজিক যোগাযোগ মাধ্যমে এই সংক্রান্ত ছবি তুলে ধরেন।


সামাজিক যোগযোগ মাধ্যমে তিনি লিখেন,” আজ অযোধ্যায় সরযূ নদীর তীরে মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী জি ‘ দীপ উৎসবের’  শুভ সূচনা করেন প্রভু শ্রী রাম এর অর্চনায় প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে।


আমরাও স্থানীয় মেহের কালীবাড়িতে  উৎসবের শুভারম্ভ করি মায়ের মন্দিরে প্রদীপ প্রজ্বলন করে।”


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *