ডেস্ক রিপোর্টার,আগরতলা।।
            চলতি মাসের ‘জনতার মশাল’ ওয়েব পোর্টালে সর্ব প্রথম খবর প্রকাশিত হয়েছিল লক্ষ্মী পুজোর  তিপ্রামথাতে লাইন দেবেন বিভিন্ন রাজনৈতিক দলের বিধায়করা।শুক্রবার প্রকট হলো প্রকাশিত খবরের সত্যতা। এদিন আনুষ্ঠানিক ভাবে ফের ধাক্কা খেল শাসকের শরিক আইপিএফটি। দলের রাইমাভ্যালী কেন্দ্রের বিধায়ক ধনঞ্জয় ত্রিপুরা পদত্যাগ করলেন “বিধায়ক” পদ থেকে। তিনি রাজ্য বিধানসভার অধ্যক্ষ রতন চক্রবর্তীর কাছে জমা করেন পদত্যাগ পত্র। সঙ্গে ছিলেন তিপ্রামথার সুপ্রিমো প্রদ্যুৎ কিশোর দেববর্মণ। তা থেকে পরিষ্কার জল কোনদিকে গড়াচ্ছে। অর্থাৎ ধনঞ্জয় ত্রিপুরার পরবর্তী রাজনৈতিক গন্তব্যস্থল যে তিপ্রামথা তা বলার অপেক্ষা রাখে না।
                     বৃহস্পতিবার তিপ্রামথার সুপ্রিমো প্রদ্যুৎ কিশোরের সঙ্গে রাজ অন্দরে গিয়ে সাক্ষাৎ করেন প্রাক্তন মন্ত্রী তথা আইপিএফটির বিধায়ক মেবার কুমার জমতিয়া।খুব শীঘ্রই মেবার কুমার যোগ দেবেন তিপ্রামথাতে।এটা শুধু সময়ের অপেক্ষা। মেবারের সঙ্গে আরও কয়েকজন বিধায়ক যোগ দেবেন তিপ্রামথাতে সামিল হবেন।এই ব্লু প্রিন্ট স্পষ্ট। নারী সংক্রান্ত ঝামেলায় মেবার জড়িয়ে না পড়লে আরো আগেই মেবার যোগ দিতেন প্রদ্যুতের দলে। খবর অনুযায়ী, এন সি দেববর্মা ব্যতীত আরো একজন বিধায়ক আইপিএফটিতেই থাকবেন। বাদবাকিরা চলে যাবেন মথাতে। ইতিমধ্যেই  বৃষকেতু দেববর্মা যোগ দিয়েছেন তিপ্রামথা। এখন ধনঞ্জয় ত্রিপুরা ও মেবার আনুষ্ঠানিকভাবে যোগ দেওয়া শুধু সময়ের অপেক্ষা।


প্রদ্যুৎ কিশোরের লক্ষ্য শুধু আইপিএফটিতেই সীমাবদ্ধ নয়। প্রদ্যুৎ তাকিয়ে আছেন বিজেপির দিকেও। বিজেপির করবুক কেন্দ্রের বিধায়ক বুরব মোহন ত্রিপুরাকেও জালে তুলে নিয়েছেন প্রদ্যুৎ কিশোর। ধনঞ্জয় ত্রিপুরার বিধায়ক পদ থেকে  পদত্যাগ প্রকারন্তে ধাক্কা দিয়েছে বিজেপিকেও। কেননা ধনঞ্জয়কে আটকে রাখতে পারলো না বিজেপি।কারণ শাসক দলের সঙ্গে ধনঞ্জয় ত্রিপুরার ভালো সম্পর্ক ছিল।বিগত দিনে ধনঞ্জয় গিয়েছিলেন আরএসএস’র নাগপুর স্থিত সদর দপ্তরে। তাছাড়া রাজ্যের উপমুখ্যমন্ত্রী দেববর্মনের সঙ্গেও ধনঞ্জয়ের মধুর সম্পর্ক ছিল। এই পরিস্থিতিতে ধনঞ্জয়কে আটকাতে না পারাটা বিজেপির জন্য ব্যর্থতার শামিল বলেই মনে করছেন রাজনৈতিক মহল। পাশাপাশি ধনঞ্জয় ত্রিপুরা বিজেপিকে নিশ্চিত ভাবে গোল দেওয়ার জন্য প্রস্তুত ছিলেন। তাই শেষ পর্যন্ত বিজেপি নয়, তিপ্রা মথাকেই মনে ধরেছে ধনঞ্জয় ত্রিপুরার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *