ডেস্ক রিপোর্টার,২২জানুয়ারি।।
রাম মন্দির প্রতিষ্ঠা কেন্দ্র করে সেজে উঠেছে গোটা অযোধ্যা নগরী।সোমবার সকাল থেকেই নিরাপত্তার চাদরে ঢাকা পড়ে গিয়েছে রাম জন্ম ভূমি। “রাম জন্মভূমি তীর্থক্ষেত্র” কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে,এদিন দুপুর ১২টা ১৫ থেকে ১২টা ৪৫-এর মধ্যে হবে প্রাণ প্রতিষ্ঠা। এই মাহেন্দ্রক্ষনে রাম মন্দিরের গর্ভগৃহে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি-সহ পাঁচজন। মোদি ছাড়াও থাকবেন রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের প্রধান মোহন ভগবত, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, রাজ্যপাল আনন্দীবেন প্যাটেল এবং অযোধ্যার রাম মন্দিরের প্রধান পুরোহিত সত্যেন্দ্র দাস।


হাতে মাত্র আর কয়েটা ঘন্টা। শুরু হয়েছে মহেন্দ্রক্ষণের প্রহর গুনা। তারপরই হবে  রামলালার প্রাণ প্রতিষ্ঠা হতে। ইতিমধ্যেই সেজে উঠেছে রাম নগরী।রামের বিভিন্ন কাহিনী নিয়ে ব্যানার পোস্টারে ছয়লাপ গোটা অযোধ্যা। গোটা নগরীতে শুধু রাম আর রাম।রাম মন্দির সংলগ্ন প্রায় ৭ কিলোমিটার জায়গাকে একেবারে রামময় করে তোলা হয়েছে।রাম মন্দিরে মূল গেট প্রস্তুত করা হয়ছে ফুল দিয়ে।এই গেট দিয়েই রাম মন্দির চত্বরে প্রবেশ করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সহ সমস্ত অতিথিরা।


সোমবার সকাল থেকেই মন্দির চত্বরে ঢোকা ও বেরোনোর উপর নিষেধাজ্ঞা জারি করেছে উত্তর প্রদেশ সরকার।সোমবার সন্ধ্যা পর্যন্তই কার্যত এই নিষেধাজ্ঞা জারি থাকবে।  আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের সহযোগিতায় মন্দিরের ভিতরে নিরাপত্তা ব্যবস্থাকে সাজানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *