ডেস্ক রিপোর্টার,২২জানুয়ারি।।
               অবশেষে অবসান হলো দীর্ঘ ৭০ বছরের প্রতীক্ষা। অযোধ্যায় রাম মন্দিরে রামের মূর্তির প্রাণ প্রতিষ্ঠা করলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
এই সময়ে মোদীর সঙ্গে মন্দিরে গর্ভগৃহে উপস্থিত ছিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ,সংঘ পরিবারে প্রধান মোহন ভাগবত,
উত্তর প্রদেশের রাজ্যপাল আনন্দীবেন প্যাটেল ও রাম মন্দিরের প্রধান পুরোহিত সত্যেন্দ্র দাস।


মন্দির ও শ্রী রামের মূর্তির প্রাণ প্রতিষ্ঠার পর পুষ্পাঞ্জলি দেন সহ অন্যান্যরা।প্রধানমন্ত্রী রামলালার বিগ্রহের সামনে সাষ্টাঙ্গে প্রণাম করেন।পঞ্চপ্রদীপে রামলালার আরতি করেন তিনি।রাম লালার প্রাণ প্রতিষ্ঠার  পর শঙ্খ-ঘণ্টা ও উলু ধ্বনিতে মুখরিত হয়ে উঠে রাম জন্ম ভূমি অযোধ্যা।এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পরনে ছিলো ছিল ঘি-রঙের পাঞ্জাবি৷ গলায় ছিলো সাদা গলা বন্ধ।


সঙ্গে সাদা ধুতি এবং সাদা উত্তরীয়। সাদা মোজা ছিলো পায়ে। লাল মকমলের কার্পেটের উপর দিয়ে পায়ে হেঁটে মন্দিরে প্রবেশ করেন প্রধানমন্ত্রী।হাতে ছিল লাল বাঁধনি ওড়নি এবং রামলালার জন্য রুপোর ছাতা৷এরপরেই সঙ্কল্প পুজো শেষ করেন প্রধানমন্ত্রী। তারপরেই মন্দিরের গর্ভগৃহে প্রবেশ মোদীর। রামের বিগ্রহের প্রাণ প্রতিষ্ঠার সময়ে আবেগঘন হয়ে পড়েন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী৷ তার চোখের এক কোণে দেখা যায় চিকচিকে আবেগাশ্রুও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *