ডেস্ক রিপোর্টার,১১ডিসেম্বর।।
রাজ্যের সাংবাদিক ও আইনজীবীদের বিরুদ্ধে দায়ের করা ইউএপিএ মামলা নিয়ে পর্যালোচনা শেষ করে রিপোর্ট জমা করলেন রাজ্য পুলিশের এডিজি ক্রাইম ব্রাঞ্চ।জমা করা রিপোর্টে তিনি কি লিখেছেন তা এখনো জানা যায়নি।তবে এই মামলাতে থাকা সাংবাদিক ও আইনজীবীদের বিষয়টিও পর্যালোচনার রিপোর্টে যে বেশি গুরুত্ব দেওয়া হবে তা বলার অপেক্ষা রাখে না।
সম্প্রতি রাজ্যের মুখ্যমন্ত্রী পুলিশ মহানির্দেশককে নির্দেশ দিয়েছেন ইউএপিএ মামলা খতিয়ে দেখতে।কারণ এই মামলার অভিযুক্তের তালিকায় বেশ কয়েকজন আইনজীবী ও সাংবাদিক রয়েছে।বিনা দোষে কাউর যেন কোনো সমস্যা পোহাতে না হয়,তার জন্যই মুখ্যমন্ত্রী এই নির্দেশ দিয়েছিলেন।মুখ্যমন্ত্রীর নির্দেশ মোতাবেক পুলিশ মহানির্দেশক ভিএস যাদব ইউএপিএ মামলা পর্যালোচনা করার দায়িত্ব দিয়েছেন এডিজি ক্রাইম ব্রাঞ্চকে।
শারদ উৎসবে বাংলাদেশে হিন্দু নির্যাতনের ঘটনার জের ধরে তপ্ত হয়ে উঠেছিলো রাজ্যেও। সোশ্যাল মিডিয়াতে বহু ভুয়ো খবর ছড়িয়ে দিয়েছিলো একাংশ লোকজন। মসজিদ পুরানো ভুয়ো ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়ে রাজ্যের আইন-শৃঙ্খলা বিঘ্নিত করার চেষ্টা করছিলো কেউ কেউ।
পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে রাজ্য প্রশাসন শান্তি-সম্প্রতি বজায় রাখার স্বার্থে ইউএপিএ মামলা দায়ের করে।ধাপে ধাপে মোট ১০২জনের বিরুদ্ধে দায়ের করা হয়েছে মামলা।
অভিযুক্তদের মধ্যে রয়েছেন সাংবাদিক ও আইনজীবী। এখন এই সংক্রান্ত মামলা পর্যালোচনা শেষ করে এডিজি ক্রাইম ব্রাঞ্চ রিপোর্ট জমা করেছেন বলে পুলিশ সূত্রের খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *