ডেস্ক রিপোর্টার, আগরতলা।।
                 প্রতি মুহূর্তে দরজায় কড়া নাড়ছে বিধানসভা নির্বাচন।এই মহারণ কেন্দ্র করে তর তর করে বাড়ছে রাজনীতির পারদ। ভোটের দিন যত ঘনিয়ে আসছে শক্তি বাড়ছে কংগ্রেসের। মাথায় ভাঁজ পড়ছে শাসক বিজেপির। এবং মুখে হাসি ফুটছে বামেদের। নতুন  স্বপ্ন বুনছে তিপ্রামথা। রাজ্যের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি বিশ্লেষণ করলে এই চিত্র প্রকট হচ্ছে বারবার।
                 সম্প্রতি ঝিমিয়ে যাওয়া কংগ্রেস জেগে উঠেছে। সুদীপ – আশীষ – বীরজিতরা হাতে হাত মিলিয়ে কাজ করছেন।প্রতিদিন রাজ্যের কোথায় না কোথায় বিজেপি, সিপিআই,তৃণমূল ছেড়ে ভোটাররা যোগ দিচ্ছে কংগ্রেসে।এই মুহূর্তে বিজেপির টার্গেটে চলে এসেছে কংগ্রেস। সমতলে কংগ্রেসকে যথেষ্ট সমীহ করতে হচ্ছে শাসক দলকে।কংগ্রেসের উত্থান কপালে ভাঁজ পড়ছে বিজেপির।এই কারণেই বিভিন্ন জায়গাতে বিজেপির দুষ্কৃতীরা হামলা করছে কংগ্রেস অফিস ও কর্মী – সমর্থকদের। অথচ প্রধান  বিরোধী দল বামের সংঘর্ষের সিনের বাইরে।
                 রাজনীতিকরা বলছেন, কংগ্রেস বিজেপির জন্য ঘোর বিপদ ডেকে আনছে সমতলে। কংগ্রেস একা ক্ষমতায় আসতে পারবে না। এবং কংগ্রেসের ক্ষমতায় আসাটা বিলাসিতাও বটে। বড় জোর কয়েকটি আসনে জয়ী হতে পারে পোস্ট অফিস চৌমুহনীর সেনানীরা।কিন্তু তারা বিজেপির জন্য “পঁচা শামুক” হয়ে উঠবে। রাজনীতিকদের ব্যাখ্যা, কংগ্রেস যদি সমতলের ৪০টি আসনের মধ্যে ৩/৪টি আসনে জয় পায় এবং ধারাবাহিক ভাবে বাদবাকি আসনে তিন থেকে চার হাজার ভোট সংগ্রহ করতে পারে তাহলে বিজেপিকে গড্ডায় যাওয়া থেকে কেউ রক্ষা করতে পারবে না।এই সমস্ত আসনে বিজেপির পরাজয় নিশ্চিত।
                 রাজনৈতিক বিশ্লেষকদের কথায়, কংগ্রেস এই পাররম্যান্স করলে নিশ্চিত ভাবে মূখে হাসি ফুটবে বামেদের।কারণ বাম ভোট ভাগ হওয়ার কোনো সম্ভাবনা নেই। অবাম ভোট ভাগ হয়ে কংগ্রেস ও বিজেপির বাক্সে পড়বে। স্বাভাবিক ভাবেই বামেদের জন্য হবে সোনায় সোহাগা। তারা মেঘ না চাইতেই বৃষ্টি পেয়ে যাবে। আর তাতেই পাল্টে যেতে পারে বিধানসভা ভোটের সমীকরণ। মাথায় হাত দিতে হতে পারে মোদী – শাহের। তাই কংগ্রেসকে আটকানোর জন্য আদা জল খেয়ে মাঠে নেমেছে শাসক শিবির। এই কারণেই কংগ্রেস কর্মী – সমর্থকদের নিশানা করছে গেরুয়া বাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *