ডেস্ক রিপোর্টার, ১৭ডিসেম্বর।।
                নেশা মুক্ত ত্রিপুরা গড়ার স্বপ্ন দেখছে ভাজপা সরকার। নেশা কারবারের হাড়-গুড় ভেঙ্গে দিতে সর্বক্ষণ কাজ করছে পুলিশ।তারপরও অবিচল নেশা বাণিজ্যের সাম্রাজ্য।রাজ্যের নেশা বাণিজ্যের অর্থকরী ফসল গাঁজা।তাই গাঁজা চাষ থেকে নজর এড়াতে পারছে না নেশা কারবারের চাইরা। গোটা রাজ্যেই গাঁজা চাষের রমরমা। প্রতিটি জেলাতেই ছড়িয়ে পড়েছে গাঁজা চাষের শিকড়। টিলাভূমি গুলিতে মাথা তুলে দাঁড়িয়েছে গাঁজা গাছ।


রাজ্যের দক্ষিণ জেলার অন্যতম ব্লক রাজনগর।
গাঁজা চাষের জন্য রাজনগরের আছে সুখ্যাতি।
রাজনগর ব্লক মাদক কারবারীদের পয়া ভূমি।দক্ষিণের মাদক বাণিজ্যের আতুর ঘর রাজনগর ব্লক।নেশা বাণিজ্যের এই পয়া ভূমিতে আড়ালে আবডালে সর্বক্ষণ বিচরন করে মাদক বাণিজ্যের অলিন্দে থাকা কুশীলবরা।


গাঁজা চাষের এই বিচরণ ভূমিতেই এবার হামলা করে রাজ্য আরক্ষা প্রশাসনের সেনানীরা।রবিবার ভোরে রাজনগর ব্লকের  মনাইপাথর ও ওয়াংছড়া এলাকার গাঁজা ক্ষেত গুলিতে দফাওয়ারি অভিযান চালায় পুলিশ।একে একে দুই জায়গার  নয়টি প্লট থেকে আঠারো হাজার গাঁজা গাছের চারা কেটে দেয় অভিযানকারী দল।এবং কেটে ফেলে দেওয়া গাঁজার চারা গুলিতে  জ্বালানো হয় আগুন।


এই অভিযানে নেতৃত্বে ছিলেন বিলোনিয়া মহকুমা পুলিশ আধিকারিক অভিজিৎ দাস।সঙ্গে ছিলেন রাজনগর পিআরবাড়ি থানার ওসি রতন রবি দাস।
এবং রাঙ্গামুড়া ও শ্রীরামপুর ফাঁড়ির পুলিশ।
৪৩ নম্বর ব্যাটালিয়নের  বিএসএফ। সিআরপিএফের ১২৪ নম্বর ব্যাটালিয়ন। টিএসআর ,বন দপ্তরের লোকজন।মূলত বনদপ্তরে সংরক্ষিত ৪.৫ একর জমিতে এই গাঁজা গাছের বাগান গড়ে তুলেছিল চাষীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *