ডেস্ক রিপোর্টার,১৩মার্চ।।
” লিখিত ভাবে চুক্তি না হলে ২৩-র ভোটে ৩৫টি আসনে প্রার্থী দেবে তিপ্রামথা।যদি লিখিত ভাবে গ্রেটার তিপ্রাল্যান্ডের চুক্তি করা হয়, তাহলেই ২০টি আসনে প্রার্থী দেওয়া হবে। অন্যথায় নিজেদের জায়গাতেই নিজেদের হারিয়ে দেবো।” বক্তা তিপ্রামথার সুপ্রিমো প্রদ্যুত কিশোর দেববর্মন। শনিবার আগরতলার স্বামী বিবেকানন্দ স্টেডিয়ামে অনুষ্ঠিত জনসভায় তিনি একথা বলেছেন।
প্রদ্যুত কিশোর তাঁর এই বক্তব্যে মাধ্যমে এক ঢিলে দুই পাখি শিকার করেছেন বলেই মনে করছে রাজনৈতিক বিশারদরা। ২০২৩-র বিধানসভা নির্বাচনে পাহাড়-সমতল উভয় জায়গাতেই একজোটে লড়াই করবে তিপ্রামথা। একই ভাবে শাসক দল বিজেপিকেও চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন প্রদ্যুত।
তিপ্রামথার সুপ্রিমো প্রদ্যুত কিশোর জনসভায় দাঁড়িয়ে স্পস্ট ভাষায় বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গ্রেটার তিপ্রাল্যান্ডের বিষয়টি নিয়ে সিদ্ধান্ত নিতে পারেন। প্রদ্যুত তাঁর কর্মী-সমর্থকদের বারবার বলছেন, তাদের দাবি একমাত্র দিল্লি পূরণ করতে পারে।আগরতলায় এটা হবে না।
প্রদ্যুত কিশোর প্রকারন্তে এটাও বুঝিয়ে দিয়েছেন, ২৩-র নির্বাচনে তিনি বিজেপি’র সঙ্গেই জোট করতে আগ্রহী।তবে শর্ত সাপেক্ষে।আবার দিয়েছেন হুমকিও! প্রদ্যুতের এই রাজনৈতিক হুমকির অভিমুখ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী বিপ্লব বিপ্লব কুমার দেব।
রাজনৈতিক বিশ্লেষকদের বক্তব্য, প্রদ্যুত বুঝিয়ে দিয়েছেন তাঁর সঙ্গে হাত মিলালে সমতলে কোনো সমস্যা সৃষ্টি করবে না।কারণ সমতলে ১০/১২টি বিধানসভার আসন রয়েছে, যেখানে উপজাতি ভোটার রয়েছে ভালো সংখ্যক। সংশ্লিষ্ট আসন গুলিতে মথা প্রার্থী দিলে বেশি আঘাত লাগবে বিজেপিতে।যদি মথা প্রার্থী না দেয়, তাহলে বোনাস পাবে বিজেপি।
প্রদ্যুত কিশোর ঠারে ঠুরে বুঝিয়ে দিয়েছে ২৩-র বিধানসভা নির্বাচনে পাহাড় থেকে সমতল সব জায়গাতেই সাবলীল ভাবে কাজ করতে চাইছে তিপ্রামথা।সমতলে থাকা জনজাতিদের ভোটও কথা বলবে তাঁর নির্দেশেই।এই আত্ম বিশ্বাস থেকেই প্রদ্যুত নরমে-গরমে বিজেপিকে বার্তা দেওয়ার চেষ্টা করেছেন বলেই মনে করছেন রাজনীতিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *