ডেস্ক রিপোর্টার,১১ফেব্রুয়ারি।।
         আসন্ন লোকসভা নির্বাচনকে সামনে রেখে প্রদ্যুৎ কিশোরের নতুন গেমপ্ল্যান। এবার প্রদ্যুৎ কিশোরের তুরুপের তাস দলের ছাত্র সংগঠন তিপ্রা ইন্ডিজেনিয়াস স্টুডেন্ট ফেডারেশন সংক্ষেপে টিআইএসএফ। ককবরক ভাষায় রোমান স্ক্রিপ্ট চালু করার দাবিতে টিআইএসএফ সোমবার থেকে অনির্দিষ্ট কালের জন্য ত্রিপুরা বনধের ডাক দিয়েছে। সংবাদিক বৈঠক করে একথা জানিয়েছেন মথার ছাত্র সংগঠনের নেতৃত্ব।


টিআইএসএফ নেতারা জানিয়েছেন, তাদের ডাকা অনির্দিষ্ট কালের জন্য ডাকা বনধের আওতায় বাইরে থাকবে ফায়ার সার্ভিস, এম্বুলেন্স, দুধ ও জলের গাড়ি। সঙ্গে বিয়ের গাড়ি। তবে ক্ষেত্রে ছাড় পাবে নব বধূ ও জামাইয়ের গাড়ি সহ বর যাত্রীর গাড়ি। কিন্তু বিয়ের নিমন্ত্রণে পৃথক গাড়ি করে যাওয়ার ক্ষেত্রে থাকবে প্রতিবন্ধকতা। দেওয়া হবে না ছাড়। বন্ধ থাকবে স্কুল,কলেজের পরীক্ষাও।


তিপ্রামথার ছাত্র সংগঠনের নেতাদের ভাষ্য অনুযায়ী, তাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। সড়ক পথ, রেল পথ করা হবে অবরোধ। রাজ্যের লাইফ লাইন বন্ধ করে দিলেই নাকি টনক নড়বে রাজ্য সরকারের। তখন আসবে আলোচনায়। তাই বাধ্য হয়েই এই সিদ্ধান্ত নিয়েছে সংগঠন।
         রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, তিপ্রামথার ছাত্র সংগঠনের এই আন্দোলনের পেছনে লুকিয়ে আছে প্রদ্যুৎ কিশোরের বড় রাজনৈতিক স্বার্থ। গ্রেটার তিপ্রাল্যান্ড,  ইন্টারলোকেটর, সাংবিধানিক সমাধান সবই এখন প্রদ্যুৎ কিশোরের কাছে অতীত। এই সমস্ত ইস্যু আস্ত কুড়ে ঘরে। তাই এখন প্রদ্যুৎ কিশোরের নতুন অস্ত্র রোমান হরফ। সরকারের উপর চাপ সৃষ্টি করতে বুবাগ্রা লেলিয়ে দিয়েছে দলের ছাত্র সংগঠনকে।
টিআইএসএফ- র এই ত্রিপুরা বনধকে মান্যতা দিচ্ছে না রাজ্য সরকার। অপ্রীতিকর ঘটনা এড়ানোর জন্য রবিবার থেকেই আরক্ষা প্রশাসন জাতীয় সড়কে মোতায়েন করা হয়েছে পুলিশ ও টিএসআর।
      

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *