ডেস্ক রিপোর্টার, ১৭ নভেম্বর।।
        “আসামে বন্দী হিন্দু নাগরিকদের মুক্তি ও নাগরিকত্ব প্রদান। ইনার লাইন পারমিট বাতিল।ত্রিপুরা থেকে ৩৭১ধারা প্রত্যাহার।মেঘালয়ে হিন্দু বাঙ্গালীদের উপর অত্যাচারের প্রতিকার ও বাংলাদেশের সকল হিন্দুকে ওসিআই ঘোষণা করা।” ত্রিপুরা সহ দেশের বিভিন্ন প্রান্ত ও বাংলাদেশের হিন্দুদের স্বার্থ সম্বলিত বিষয় নিয়ে একদিনের ধর্নায় বসেছে হিন্দু রিপাবলিক অফ বেঙ্গল নামক একটি সংগঠন।শুক্রবার সকাল থেকেই প্রাকৃতিক দুর্যোগকে উপেক্ষা করে বিজেপি শাসিত রাজ্য অসমের শিলচর ভুবন পাহাড়ের পাদ দেশে একদিনের ধর্নায় বসে প্রতীকী আন্দোলন করেন এই সংগঠনের নেতৃত্ব।ধর্না মঞ্চে ছিলেন হিন্দু রিপাবলিক অফ বেঙ্গল-র প্রেসিডেন্ট নৃপেন্দ্র কৃষ্ণ রায়। সঙ্গে ছিলেন আমরা বাঙালির আসাম প্রদেশের নেতা সাধন পুরোকায়স্থ এবং শিলচর ভুবন পাহাড় কমিটির কর্মকর্তা শংকর ভূষণ দে  ও বিভাস চক্রবর্তী সহ অন্যান্যরা।


শিলচরের ভুবন পাহাড়ের পাদদেশে অনুষ্ঠিত ধর্না আন্দোলন ত্রিপুরার জন্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ। বলছে, বাঙালি সমাজ।কেননা এই মঞ্চ থেকে প্রশ্ন উঠেছে রাজ্যে এডিসি গঠনের যুক্তিকতা নিয়ে।হিন্দু রিপাবলিক অফ বেঙ্গল নামক সংগঠন তাদের দাবিতে বলেছে, ত্রিপুরা থেকে সংবিধানের ৩৭১ ধারা  প্রত্যাহার করতে। অর্থাৎ বকলমে এডিসি বাতিল করতে। তাতে কিছুটা হলেও চাপ বাড়বে রাজ অন্দরে।কারণ তিপ্রামথার নেতা প্রদ্যুৎ কিশোর নানান সময়ে রাজ্যের বাঙালিদের খাটো করে মন্তব্য করেছেন। ত্রিপুরায় বসবাসকারী বাঙালিদের বিদেশী – অনুপ্রবেশকারী বলতেও দ্বিধা বোধ করেন নি প্রদ্যুৎ। এমনকি দেশের লিজেন্ড নেতাজী সুভাষ চন্দ্র বসু,ক্ষুদিরাম বসু, সূর্য্য সেনদের অপমান করেছেন প্রদ্যুৎ কিশোর। সর্বপরি প্রদ্যুৎ কিশোরের গলা দিয়ে ঝরে পড়ছে বাঙালি বিদ্বেষ।শিলচরের ভুবন পাহাড়ের পাদদেশে অনুষ্ঠিত ধর্না মঞ্চে উঠে এসেছে এই সমস্ত বিষয়। রাজ্যে দশকের পর দশক উগ্রপন্থার নামে একদল জনজাতি সুপরিকল্পিত ভাবে নিধন চালিয়ে ছিলো।


রাজ্যে বাঙালিদের এই অত্যাচারের কাহিনী এখন গোটা দেশের সামনে তুলে ধরবেন হিন্দু রিপাবলিক অফ বেঙ্গল নামক সংগঠন।
           প্রদ্যুৎ কিশোর দেশের রাজধানী দিল্লীতে দাড়িয়ে রাজ্যের বাঙালিদের বিরুদ্ধে নানান কটূক্তি করেছেন। গোটা দেশের সামনে ত্রিপুরার বাঙালিদের নিয়ে বহু ভুল বার্তা দিয়েছেন প্রদ্যুৎ। সব এখন তুলে ধরবেন এই সংগঠনের নেতৃত্ব।বলেছেন তারা।
  প্রসঙ্গত, বাঙালি বিরোধী কথাবার্তা এবং নেতাজি ও ক্ষুদিরামকে অপমান করার প্রেক্ষিতে তিপ্রামথার নেতা প্রদ্যুৎ কিশোরকে উকিল নোটিশও পাঠিয়ে ছিলেন হিন্দু রিপাবলিক অফ বেঙ্গল নামক সংগঠনের সভাপতি নৃপেন্দ্র কৃষ্ণ রায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *