ডেস্ক রিপোর্টার, ১৭নভেম্বর।।
         ঘূর্ণিঝড় “মিধিলি”- র প্রভাবে আগরতলা এমবিবি বিমান বন্দর থেকে বন্ধ হয়ে গেলো সমস্ত ধরনের বিমান চলাচল। ফ্লাইট বাতিল হওয়াতে প্রায় পাঁচ শতাধিক যাত্রী আটকে পড়েছে বিমান বন্দরে।শুক্রবার দুপুর ১টার পর এমবিবি বিমান বন্দরে কোনো বিমান অবতরণ করে নি। প্রাকৃতিক দুর্যোগের কারণে বিমান বন্দরে আটকে পড়া যাত্রীদের জন্য খাবার সহ অন্যান্য সমস্ত সুবিধার ব্যবস্থা করেছে প্রতিটি এয়ারলাইন্স সংস্থা। জানিয়েছে বিমান বন্দর কর্তপক্ষ।


বিমান বন্দর কর্তপক্ষকে “মিধিলি”- র প্রভাবের কথা আগাম জানিয়ে দিয়েছিল।  আগরতলার আবহাওয়া দপ্তর।শুক্রবার রাত ১১টা পর্যন্ত থাকবে দমকা হাওয়া। এটাও নিশ্চিত করেছিলেন আবহাওয়াবিদরা।অত্যন্ত ভারী বৃষ্টিপাতের জন্য রাজ্যের চার জেলা-দক্ষিণ, গোমতি, সিপাহিজলা ও ধলাইয়ে জারি করা হয়েছে লাল সতর্কতা।


তাছাড়া  উত্তর, ঊনকোটি,খোয়াই ও পশ্চিম জেলায় জারি করা হয়েছে কমলা সতর্কতা। আবহাওয়া দপ্তর এই সমস্ত তথ্য আগাম জানিয়ে দিয়েছিল বিমান বন্দর কর্তৃপক্ষকে।রাজ্য মহাকরণের খবর অনুযায়ী, রাজ্য সরকার ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স (এনডিআরএফ), স্টেট ডিজাস্টার রেসপন্স ফোর্স (এসডিআরএফ), ত্রিপুরা স্টেট রাইফেলস (টিএসআর), ফায়ার অ্যান্ড ইমার্জেন্সি সার্ভিসকে সতর্ক করে দিয়েছে।


নৌকা, লাইফ জ্যাকেট সহ  বন্যার উদ্ধার কার্য্যে ব্যবহৃত সমস্ত সরঞ্জাম প্রস্তুত রেখেছে। প্রয়োজন হলেই উদ্ধারকারী দল এই সমস্ত জিনিসপত্র নিয়ে ঝাঁপিয়ে পড়বে উদ্ধারকার্যে। সর্বোপরি ঘূর্ণি ঝড় “মিধিলি”কে মোকাবিলা করতে সমস্ত ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছে রাজ্য প্রশাসন। সতর্ক প্রতিটি জেলা প্রশাসন ও মহকুমা প্রশাসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *