ডেস্ক রিপোর্টার,১৭জুন।।
” বিজেপি শাসিত ত্রিপুরা ও অসমে বড় বড় আর্থিক কেলেঙ্কারির ঘটনা ঘটছে।কিন্তু এই কেলেঙ্কারি তদন্তের জন্য সিআইডি, সিবিআই ও ইডি’র কোনো প্রয়োজন হয়নি। কারণ এই সমস্ত কেলেঙ্কারির সঙ্গে জড়িত ভাজপা’র নেতৃত্ব।”—বক্তা অসমের কংগ্রেস নেতা গৌরব গগৈ। শুক্রবার আগরতলা কংগ্রেস ভবনে অনুষ্ঠিত সাংবাদিক বৈঠকে একথা বলেন তিনি।
গৌরর গগৈ বলেন, মোদী সরকার বরাবর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলিকে বিরোধীদের পেছনে লেলিয়ে দেয়। এবং ভাজপার দুর্নীতিবাজ নেতৃত্বকে বাঁচানোর জন্য কাজ করে থাকে কেন্দ্রীয় সরকার। গৌরব গগৈয়ের অভিযোগ, ত্রিপুরার ১৫০ কোটির সার কেলেঙ্কারি ও অসমের পিপিই কীট কেলেঙ্কারি নিয়ে চুপ বিজেপি।
বিজেপি শাসিত অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার ছেলে পিপিই কীট কেলেঙ্কারির সঙ্গে জড়িত। তাঁর কোম্পানি কোভিড কালে ছয়শ টাকার পিপিই কীট সরকারের বিক্রি করেছে নয়শ টাকায়। অভিযোগ গৌরবের। কিন্তু মোদী সরকার মুখে কুলুপ এটে রেখেছে।
গৌরব গগৈ বলেন, ত্রিপুরার বিজেপি’র রন্ধে রন্ধে দুর্নীতি ভরে গেছে। রাজ্যের মানুষ অনেক প্রত্যাশা নিয়ে ২০১৮-তে সরকার পরিবর্তন করেছিলো।কিন্তু ভাজপা সরকার মানুষের প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ। ত্রিপুরাতে নেই কর্মসংস্থান, চাকরি পেতে হলে দিতে হচ্ছে ঘুষ। সারা রাজ্য জুড়ে চলছে গাঁজা ব্যবসা।
বিজেপি’র শরিক আইপিএফটিকেও আক্রমণ করেন গৌরব গগৈ। তিনি বলেন, আইপিএফটি’র নেতা তথা প্রাক্তন বনমন্ত্রী মেবার কুমার জমাতিয়া অবৈধ ভাবে ফরেস্টল্যান্ড দখল করে নিয়েছে।কিন্তু তাঁর বিরুদ্ধে আজ পর্যন্ত কোনো ব্যবস্থা নেওয়া হয় নি।
সর্বোপরি গৌরব গগৈ সাংবাদিক সম্মেলনে আগাগোড়া আক্রমণ করেছেন রাজ্য ও কেন্দ্রের বিজেপি সরকারকে। শুক্রবারের এই সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজিৎ সিনহা, প্রাক্তন পিসিসি সভাপতি গোপাল রায়, এআইসিসি’র সম্পাদিকা জরিতা এবং প্রদেশ কংগ্রেসের মুখপাত্র প্রশান্ত ভট্টাচার্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *